অ’ন্তঃ’স’ত্ত্বা হলেও ক’র্ত’ব্যে অ’বি’চ’ল, রা’স্তা’য় লা’ঠি হা’তে ডি’উ’টি করছেন ডিএসপি শিল্পা সাহু

অন্তঃসত্ত্বা অবস্থাতেও কর্তব্যে ফাঁকি নেই ডিএসপি শিল্পা সাহুর; ট্র্যাফিক সামলাচ্ছেন তিনি।সদ্য টুইটারে ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা গিয়েছে, ট্র্যাফিক সামলাতে ব্যস্ত রয়েছেন এক অন্তঃসত্ত্বা পুলিশকর্মী।

জানা গিয়েছে, তিনি ছত্তিসগড় পুলিশের ডিএসপি। লাঠি হাতে যে কেবল ট্র্যাফিক সামলাচ্ছেন তাই নয়। ওই মহিলা পুলিশকর্মী পথচলতি প্রায় সব লোককেই কোভিড বিধি মেনে চলার পাঠও পড়াচ্ছেন। বাস্তার জেলার দন্তেওয়াড়ায় কর্ত্যবরত রয়েছেন ডিএসপি শিল্পা সাহু।

এছাড়া তিনি পথচলতি লোকেদের মাস্ক পরার পাশাপাশি একান্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরনোর পরামর্শও দিয়েছেন।আশপাশে আরও কয়েকজন পুলিশকর্মীকেও দেখা গিয়েছে।

নেটগরিকরা টুইটে এই ছবি ভাইরাল হতেই তর্কে জড়িয়ে পড়েছেন। অনেকের মতে, চড়া রোদের মধ্যে দাঁড়িয়েও নিজের ডিউটি করছেন শিল্পা। গর্ভবতী হওয়ার পরেও নিজের কাজের প্রতি গুরুত্ব কমেনি তাঁর। এ জন্য তাঁকে কুর্নিশও জানিয়েছেন একদল নেটাগরিক।

এছাড়া কিছু মানুষ শিল্পার চরম সমালোচনা করেছেন। তাঁদের মতে অন্তঃসত্ত্বা অবস্থায় শিল্পার উচিত ছিল বাড়ি বসে বিশ্রাম নেওয়া। তা না করে তিনি রাস্তাঘাটে ঘুরছেন। করোনা আবহে অন্তত আগত সন্তানের জন্য ভাবা উচিত ছিল তাঁর। আর এই অবস্থাতে তাঁকে ডিউটিতে আসার জন্য যদি কেউ জোর করে থাকেন, তাহলে তাঁর প্রতিও ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন অনেকেই।