সুশীল কুমারের বি’রু’দ্ধে জামিন অ’যো’গ্য গ্রেফতারি পরোয়ানা জারি দিল্লি পুলিশের

দু’বারের অলিম্পিক পদক জয়ী কুস্তিগীর সুশীল কুমারের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে। ছত্রসাল স্টেডিয়াম হত্যাকাণ্ডে এক জুনিয়ারের হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে সুশীল কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। হত্যাকাণ্ডের পর থেকেই অবশ্য নিখোঁজ সুশীল কুমার। তার খোঁজ পেতে এই মুহূর্তে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে পুলিশ। সম্প্রতি আদালতে তার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে।

প্রাক্তন জুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়ন সাগর কুমারের হত্যা মামলায় সুশীল কুমারের জড়িত থাকার অভিযোগের পরিপ্রেক্ষিতে দিল্লি পুলিশ এই মুহূর্তে হন্যে হয়ে সুশীল কুমারকে খুঁজছে। তার বিরুদ্ধে লুকআউটের নোটিশ জারি হয়েছে। শনিবার দিল্লির এক আদালতে সুশীল কুমারসহ নয় জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কারের ঘোষণাও করা হতে পারে। সুশীল কুমার ও তার সহযোগী তথা শারীরশিক্ষার শিক্ষক অজয় কুমারের নাম নিয়েছেন ওই ঘটনার সঙ্গে জড়িত আহত ব্যক্তিরা। প্রসঙ্গত এই ঘটনায় সাগর কুমারের মৃত্যু হলেও অমিত কুমার ও সোনু নামের আর দুই যুবক এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ সূত্রে খবর, প্রাথমিকভাবে জানা গিয়েছে পার্কিং নিয়ে বাক-বিতণ্ডার জেরেই ঝামেলার সূত্রপাত। তবে পরে তদন্ত করতে গিয়ে সম্পত্তি সংক্রান্ত সংঘর্ষের খোঁজ পায় দিল্লি পুলিশ। সুশীলের বিরুদ্ধে অভিযোগ উঠতেই তিনি দাবি করেন নিহত এবং আহতরা তাদের কুস্তির আখড়ার কেউ নন। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে ওই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন সুশীল।