ফের রেকর্ড গড়লো ক’রোনা, বিগত একদিনে আক্রান্ত ৯০,৮০২ ও মৃতের সংখ্যা ১,০১৬

দৈনিক নতুন নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলছে দেশের করোনা সংক্রমণ। আর তারফলেই দেখা যাচ্ছে কোনো নি কোনোভাবেই এই করোনার সংক্রমণের হিসেবে ভারত শীর্ষে উঠে আসছে। আসলে এখনও ভ্যাকসিন হাতে আসে নি। তার মধ্যেই এমন ভাবে সংখ্যার বৃদ্ধি যেটা আরও ভয় পাইয়ে দিচ্ছে দেশের মানুষকে, কারণ এখন সবার মনে একটাই প্রশ্ন আর কত? এখন ধীরে ধীরে যে বিশেষজ্ঞদের কথাই বাস্তবে পরিণত হতে চলেছে সেটা স্পষ্ট। কারণ আজকের দেশের নতুন সংক্রমণ সেই ইঙ্গিতই দিচ্ছে।

আজ দেশের সংক্রমণ সর্বোচ্চ, আর সেই কারণেই ইতিমধ্যে দেশের মোট সংক্রমণ ৪২ লক্ষ পার। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেখানেই বলা হয়েছে আজ ২৪ ঘন্টার মধ্যে দেশে নতুন আক্রান্তের সংখ্যা ৯০,৮০২ জন। সাথে নতুন করে মৃত্যুর সংখ্যাও ১০০০ এর বেশী। আজ সংখ্যাটা ১০১৬ জন।

এখন দেশে চলছে আনলক-৪, আর ধীরে ধীরে সব কিছুই খুলে দেওয়া হচ্ছে। কিন্তু সংক্রমণ একেবারে হাতের বাইরে। একটা সময় বিশেষজ্ঞরা জানিয়েছিল দেশের দৈনিক সংক্রমণ ১ লাখ ছাড়িয়ে যেতে পারে। এবার হচ্ছেও তাই, ৯০,৮০২ জনের মতো। আজ দেশের মোট আক্রান্তের সংখ্যা ৪২,০৪,৬১৪ জন। এদিকে এর মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৮,৮২,৫৪২, দেশের মোট মৃত্যুর সংখ্যাও ইতিমধ্যেই ৭১ হাজার পার, সংখ্যাটা ৭১,৬৪২ জন। তবে এখন সব কিছুর সাথে সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সুস্হতার সংখ্যাও, যেটাই আশার আলো ৩২,৫০,৪২৯ জন।