বাজার কাঁপাতে এল সস্তায় দুর্দান্ত ই-বাইক, মাত্র ১০ টাকায় চলবে ১০০ কিমি

এবার এক দারুণ খবর শোনালো Atumobile Pvt Ltd। কারণ তারা এবার সাধারণ মানুষের জন্য বাজারে নিয়ে এসেছে ই বাইক। আর এই ই বাইক আসার পরেই সাধারণ মানুষ কম টাকা খরচ করেই বেশী দূর যেতে পারবে। এই নতুন বাইকের নাম অটম ১.০। দেশ এখন হবে আত্মনির্ভর আর সৈই কথা মাথাই রেখেই দেশী প্রযুক্তির দ্বারা তৈরী করা হবে এই ই বাইক কে। এই বাইক খুব কম খরচেই দৌড়াবে ১০০ কিমি।

এই ই বাইক লিথিয়াম আয়ন ব্যাটারির দ্বারা চালিত। এই ব্যাটারি চার্জ হতে সময় নেয় মাত্র ৪ ঘন্টা। এই ই বাইক হল লো স্পিড বাইক। ঘন্টায় ২৫ কিমি পর্যন্ত এই বাইক দৌড়াতে পারে। এর গতিবেগ ২৫ কিমি, তাই এই বাইককে লো স্পিড বাইক হিসেবেই জানা যাচ্ছে। এই বাইক চালাতে লাগবে না কোনো ধরনের লাইসেন্স। সহজেই সাইকেলের মতো চালানো যাবে, বিনা লাইসেন্সে। একবার ফুল চার্জ দিতে পারলেই এই বাইক দৌড়াবে ১০০ কিমি।

এই ই বাইক চার্জ করতে একেবারে যৎসামান্য খরচ। মাত্র ১ ইউনিট বিদ্যুৎ খরচ করেই এই ব্যাটারি চার্জ করা সম্ভব। যার ফলেই সহজেই ১০০ কিমি দৌড়ানো যাবে বাইক। ৭-১০ টাকা খরচ করলেই এই বাইক চালানো যাবে। তাহলে কতটা কম খরচে এই বাইক চালানো সম্ভব তাই বোঝাই যাচ্ছে। স্বাভাবিক ভাবেই বাইকে রাখা হয়েছে বিভিন্ন কিছু, যা সাধারণ বাইকের মধ্যে থাকে। টায়ার, এল ই ডি লাইট, সাথে ব্যাটারি। যার ওজন মাত্র ৬ কেজি। সত্যি এত কম দামে এই বাইক, যা অটোমোবাইল শিল্পে দারুন একটা মাইল স্টোন। তিন বছরের মেহনতে এই বাইক, যার দাম রাখা হয়েছে ৫০ হাজার টাকা।