বাম্পার খবর, লিখিত পরীক্ষা হবে না, শুধু ইন্টারভিউয়ের মাধ্যমে রেলে হবে নিয়োগ, আবেদন করুন এখনই

পূর্ব-মধ্য রেলওয়ে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে, কোনো লিখিত পরীক্ষা দিতে হবেনা। পাটনায় পোস্টিং হবে। পূর্ন সময়ের জন্য জেনারেল ডিউটি ডাক্তার এবং স্পেশ্যালিস্ট ডাক্তার পদে আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন কলড়তে পারবেন। মোট শূন্যপদ রয়েছে ৫ টি। পাটনায় রেল হাসপাতালে পোস্টিং হবে। চুক্তি ভিত্তিকভাবে নিয়োগ হবে। প্রতি বছর চুক্তি রিনিউ হতে পারে, তবে ১২ বছরের বেশি চুক্তি রিনিউ হবে না। UPSC বা অন্য কোনও স্কিমে নিয়মিত ডাক্তার নিয়োগ হলেও বর্তমান চুক্তি শেষ হয়ে যাবে। আগামী ৭ ডিসেম্বর ইন্টারভিউ জেনারেল ডিউটি ডাক্তার এবং স্পেশ্যালিস্ট ডাক্তার পদে ইন্টারভিউ হবে। যোগ্য আগ্রহী প্রার্থীরা সরাসরি ইন্টারভিউতে অংশ নিতে পারবেন।

CMP(স্পেশ্যালিস্ট) পদে শূন্যপদ রয়েছে ১ টি, CMP(স্পেশ্যালিস্ট) পদে শূন্যপদ রয়েছে ১ টি এবং CMP/GDMO পদে শূন্যপদ রয়েছে ৩ টি। CMP(স্পেশ্যালিস্ট) পদের জন্য শিক্ষাগত যোগ্যতা MBBS এবং MD(মেডিসিন), CMP(স্পেশ্যালিস্ট) পদের জন্য শিক্ষাগত যোগ্যতা MBBS এবং Opthalmologyতে Diploma/ MS এবং CMP/GDMO পদের জন্য শিক্ষাগত যোগ্যতা MBBS (ICU প্রশিক্ষিতরা অগ্রাধিকার পাবেন)।

প্রত্যেক প্রার্থীর MCI বা সংশ্লিষ্ট রাজ্যের মেডিক্যাল কাউন্সিলে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। সাধারণ প্রার্থীদের বয়স ১২ নভেম্বর ২০২০ অনুসারে ৫৩ বছরের মধ্যে হতে হবে। SC, ST এবং OBC প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পেতে পারেন। অবসরপ্রাপ্ত কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মী ও রেলের আধিকারিকরাও অংশ নিতে পারেন, সেক্ষেত্রে তাঁদের বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে। পাটনায় অবস্থিত ECR এর সেন্ট্রাল তথা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের কনফারেন্স হলে(প্রথম তল) ইন্টারভিউ হবে। ইন্টারভিউর হবে ৭ ডিসেম্বর, ২০২০, সময় সকাল ১০টা ৩০ মিনিট।

নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র এবং সমস্ত নথির সেল্ফ অ্যাটাস্টেড ফটোকপি খামে ভরে ইন্টারভিউর স্থানে ওয়াক ইন ইন্টারভিউর দিন, ৭ ডিসেম্বর সকাল ১০টা ৩০ মিনিটের মধ্যে জমা দিতে হবে। ইন্টারভিউর সময় প্রতিটি অরিজিনাল নথি পরীক্ষা করা হবে। পাশাপাশি আরও কিছু আনুসাঙ্গিক জিনিস প্রার্থীদের জমা দিতে হবে।