ধ’র্ষণ কাণ্ডে অভিযুক্ত সাংবাদিক রাবিশ কুমারের ভাই ব্রজেশ পান্ডে, বিহার ভোটে কংগ্রেস প্রার্থী

বিহারের বিধানসভা নির্বাচন উপলক্ষে কংগ্রেসের তরফ থেকে প্রার্থী হিসেবে দাঁড়ালেন ব্রজেশ পান্ডে। বিশিষ্ট সংবাদ সংস্থা এনডিটিভির সঞ্চালক তথা সাংবাদিক রবিশ কুমারের ভাই তিনি। রাজনীতিতে তার বেশ প্রভাব আছে। তবে তার অপর একটি পরিচয়ও আছে। তিনি জনসাধারণের কাছে একজন “ধর্ষক” হিসেবেই পরিচিত। তবুও তার নেতৃত্বে বিহারের বিধানসভা নির্বাচনে জেতার আশা রাখছে কংগ্রেস।

উল্লেখ্য, আর কিছুদিনের মধ্যেই বিহারের তৃতীয় দফার বিধানসভা নির্বাচন হতে চলেছে। আর সেই নির্বাচনকে কেন্দ্র করে বিহারের মোতিহারির গোবিন্দগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড়ালেন ব্রজেশ পান্ডে। তাকে ঘিরে কংগ্রেস দলের অভ্যন্তরে যথেষ্ট বিতর্ক ছড়িয়ে ছিটিয়ে আছে। ধর্ষণের দায়ে অভিযুক্ত তিনি।

তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৭ সালে বিহার সরকারের প্রাক্তন কংগ্রেস মন্ত্রীর নাবালিকা কন্যাকে ধর্ষণ করেছিলেন তিনি। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে অবশ্য সেই সময় বিহারে কংগ্রেসের সহ সভাপতির পদ থেকে ইস্তফাও দিতে হয়েছিল তাকে। এই অভিযোগের ভিত্তিতে ব্রজেশ পান্ডের বিরুদ্ধে POCSO আইনের আওতায় মামলা দায়ের করা হয়েছিল।

উল্লেখ্য, সংশ্লিষ্ট নির্বাচন কেন্দ্র থেকে এর আগেও নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করেছিলেন ব্রজেশ পান্ডে। তবে সেবার লড়াইয়ে জিততে পারেননি তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পদপ্রার্থী হিসেবে আবারো বিতর্কিত এই নেতাকেই দাঁড় করানো হলো।