Big Breaking: 12 মে থেকে দেশে চলবে প্যাসেঞ্জার ট্রেন, জানালো রেল মন্ত্রক

এবার এই লক ডাউনের মধ্যেই একটা বড় সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। কারণ এবার তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাদের তরফ থেকে বলা হয়েছে,আগামী ১২ মে থেকে দেশে চলবে প্যাসেঞ্জার ট্রেন। আজ্ঞে হ্যাঁ, এমন সিদ্ধান্তই এবার নিয়েছে রেল মন্ত্রক। তারা জানিয়েছে আগামী ১২ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকেই চলবে ট্রেন। এখনও পর্যন্ত ১৫ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তবে হ্যাঁ ট্রেন চললেও মানতে হবে বিভিন্ন নিয়ম কানুন। আর এই নিয়ম কানুনের মধ্যে সামাজিক দূরত্বকে রাখা হয়েছে।

তবে হ্যাঁ এখন প্রশ্ন জাগতেই পারে কোন কোন রুটে চলবে এই ট্রেন। আসলে এই ট্রেন চলবে নিউ দিল্লি স্টেশন থেকে । কারণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই নিউ দিল্লি স্টেশন থেকে দেশের যে কয়টি গুরুত্বপূর্ণ শহর রয়েছে, তার মধ্যে ১৫ টির সাথে যোগাযোগ রাখা হবে। মোট ১৫ জোড়া অর্থাৎ ৩০ ট্রেন চালানো হবে।

অনেক কয়েকটি গুরুত্বপূর্ণ শহরের সাথে যোগাযোগ রাখা হবে হাওড়া, ডিব্রুগড়, আগরতলা, পাটনা, বিলাসপুর, তিরুবনন্তপুরম, মুম্বাই সেন্ট্রাল, চেন্নাই, ব্যাঙ্গালোর, আহমেদাবাদ, জম্মু তাওই, সব শহরের সাথে যোগাযোগ রাখা হবে। এবার ট্রেনের টিকিট বুকিং, এটা নিয়েও এখন উঠছে সবার মনে প্রশ্ন, আগামীকাল থেকেই করা যাবে টিকিট বুকিং, আর তা বিকেল ৪ টা থেকেই শুরু হবে। আই আর সিটিসির ওয়েবসাইটের মাধ্যমেও করতে পারবেন টিকিট বুকিং। তো যারা বিভিন্ন রাজ্যে এই মুহূর্তে আটকে আছে, তাদের জন্য সত্যিই এটা ভালো খবর।