বিগ ব্রেকিং: মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারি নির্বাচন কমিশনের, জানুন বিস্তারিত

একুশের নির্বাচন উপলক্ষে রাজ্য রাজনীতি উত্তাল। তারই মাঝে আজ নির্বাচন কমিশনের তরফ থেকে এক বিশেষ নির্দেশিকা জারি করা হল যাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতির পারদ আরো একদফা চড়লো। একুশের নির্বাচনে আগামী 24 ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে, সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার রাত আটটা পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোন প্রচার সভায় অংশগ্রহণ করতে পারবেন না। ভোটের প্রচার সভায় অংশগ্রহণ করে মমতা বন্দ্যোপাধ্যায় যে ধরনের কথা বলছেন তাতে আপত্তি রয়েছে নির্বাচন কমিশনের।

কমিশনের তরফ থেকে ইতিমধ্যেই মমতার কাছে এই সংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছে। তৃণমূল সুপ্রিমোর থেকে জবাবদিহি চেয়ে পাঠিয়েছে কমিশন। তবে মমতা বন্দ্যোপাধ্যায় যে জবাব দিয়েছেন তাতে সন্তুষ্ট নয় কমিশন। তাই আপাতত 24 ঘন্টার জন্য মমতার প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করলো কমিশন।

প্রসঙ্গত তৃণমূল সুপ্রিমো বিরুদ্ধে কমিশনের অভিযোগ, ধর্মের ভিত্তিতে ভোট চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে মমতার পাল্টা দাবি, বিজেপির শীর্ষ নেতৃত্ব নরেন্দ্র মোদী দিনরাত হিন্দু মুসলিম বিভাজন করে চলেছেন। কমিশনের সেই দিকে দৃষ্টি নেই। আপাতত আগামী 24 ঘন্টার জন্য কোন প্রচার সভায় অংশগ্রহণ করতে পারবেন না মমতা।