প্রথম সেলেই বাজিমাত, চার্জার না থাকা সত্ত্বেও ৫ মিনিটে রেকর্ড ব্যবসা করলো Mi 11

শাওমি এর এমআই ইলেভেন এই ফোনটি প্রথম সেলে বিক্রি করা হয় ৫ মিনিটে এই ফোনটি প্রায় ১,৬৭৮ কোটি টাকার ব্যবসা ফেলে। কিছুদিন হয়েছে শাওমি এমআই ইলেভেন ফোনটি বাজারে এসেছে আর পরেই চিনে সেলে এটি বিক্রি করার পর্ব শুরু হয়। তাক লাগিয়ে দেওয়ার মতো সাড়া দেয় এই ফোন। এ ফোনটি প্রথম দিনের ৩,৫০০০০ ইউনিট কিছুসময়ের মধ্যেই বিক্রি হয়ে যায়। ভারতের দাম অনুযায়ী সেটা হিসাব করলে হবে ১৬৭৮ কোটি টাকা।

প্রথমদিনের সেলে সাত ঘণ্টার মধ্যে শাওমির এই ফোনটি ৮ লাখ ৫৪ হাজার ইউনিট বিক্রয় হয়। কিছুদিন আগেই বছরের শেষে এই চাইনিজ কোনটি লঞ্চ হয়েছিল। বছর যখন শুরু হলো তখনই এই ফোনটি সেলের মাধ্যমে বিক্রি শুরু হলো। তবে এই ফোনটি যেভাবে বিক্রি হয়েছে এরকম রেকর্ড আজ পর্যন্ত শাওমির কোন ফোনই করতে পারেনি।

এই ফোনটি তিনটি রঙের পাওয়া যাবে একটি হলো হরিজন ব্লুম একটি অলক ফ্রস্ট হোয়াইট আরেকটি হলো মিডি নাইট গ্রে। এই ফোনটিতে পাওয়া যাচ্ছে ভেগান লেদার অপশন ডি যেখানে দুটি সেট দেওয়া হয়েছে একটি হলো লিলাক পারপেল এবং আরেকটি হলো হানি বেইজ। ফোনটিতে থাকছে ৬.১১ ইঞ্চি স্ক্রিন সহ ২ কে কোয়ার্ড অ্যামোলেড ডিসপ্লে।

এই ফোনটিতে ব্যাটারি থাকছে ৪৬০০ মেগাবাইট। ফোনটিতে পাওয়া যাবে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং এর ওয়‍্যারড। এ ছাড়া থাকছে ৩০ ওয়ার্ট ওয়ারলেস ফাস্ট চারজিং। এই ফোনটি রিভার্স চার্জিং এর ক্ষেত্রে প্রায় ১০ ওয়াট সাপোর্ট করে। ফোনটিতে পাওয়া যাবে ট্রিপল রেয়ার ক্যামেরা ডিসপ্লে তে পাওয়া যাবে পাঞ্চ হোল কার্ড। এমআই ইলেভেন এই ফোনটির 108 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে এবং অপটিক্যাল ইমেজ স্টাবিলিজেশন অপশন দেওয়া হয়েছে প্রাইমারি সেন্সরে । এছাড়াও একটি মাইক্রো সেন্সর রয়েছে ৫ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা রয়েছে ২০ মেগাপিক্সেল।