BREAKING: নির্ভয়া কান্ডে ধর্ষকদের ফাঁসি নিয়ে নয়া মোড়

ছবিঃ সংগৃহীত

এবার নির্ভয়া কান্ডে নতুন এক মোড়। আগামী ২২ জানুয়ারী নির্ধারণ করা ছিল সেই ৪ ধর্ষককে ফাঁসি কাঠে ঝোলানো হবে। কিন্তু এবার সেখানে উপস্থিত হলও এক আইনী জটিলতা। তাই এবার সে ফাঁসি স্থগিত করে দেওয়া হলও বলে জানা যাচ্ছে। আসলে আগামীতে কবে ফাঁসি হবে সেই নিয়ে কোনও ধরনের খবর শোনা যায় নি। জেলের তরফ থেকে প্রশাসনের কাছে আগামী সময় চাওয়া হচ্ছে কিন্তু তা এখনও জানা যায় নি।

এবার দিল্লির পাতিয়ালা কোর্ট জেল কর্তৃপক্ষের কাছে থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। আসলে তিহার জেলের নিয়ম হল, কোনও ফাসির আসামীর প্রাণ ভিক্ষার রাস্তা যদি সব বন্ধ হয়ে যায় তাহলে, তাও তাকে ১৪ দিনের সময় দেওয়া হয়। সেদিক থেকে দেখতে গেলে মুকেশ সিং রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন জানিয়েছে, কিন্তু সেই প্রাণ ভিক্ষা এখনও বাতিলের খাতায় পরে নি, যদিও তা খারিজ হয়ে যায় তাহলে আরও ১৪ দিন।

তার মানে গিয়ে দাড়াচ্ছে ২২ তারিখে ফাঁসি হচ্ছে না। এদিকে আরও দুজন মানে অক্ষয় ও পবন কিউরেটিভ পিটিশন যদি জানায় তাহলে তো আরও দেরি, তাদের ফাসিতে। এদিকে অবশ্য দিল্লির মুখ্যমন্ত্রী রাষ্ট্রপতির কাছে আবেদন করেছে তাদের যেনো কোনও মতেই আবেদন গ্রহন করা না হয়। এদিকে উপ রাজ্যপালের কাছেও আবেদন জানানো হয়, যাতে মুকেশের আবেদন খারিজ করা হয়।

কিন্তু উপরাজ্য পালের খারিজ করা কাগজ স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পাঠানো হলেও তা এখনও রাষ্ট্রপতির হাতে পৌঁছেছে কিনা তা সন্দেহের। এদিকে বার বার ফাসির তারিখ পিছিয়ে যাওয়ায় ক্ষুব্ধ নির্ভয়ার মা। এর আগেও এমন ভাবে ফাসির তারিখ ঠিক হয়েও ফাঁসি হয় নি সেই ৪ জনের। তখনও ছিল আইনী জটিলতা, এবারও ঠিক তেমন। তবে জানা যাচ্ছে তিহার জেলের কাছে ফাসির সব নিয়ম কানুন চেয়ে পাঠানো হচ্ছে। এবার সেইসব আসার পরেই একটা আন্দাজ পাওয়া যাবে কবে হচ্ছে এই ৪ জনের ফাঁসি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন