বিবেকানন্দের জন্মদিন পালন করছে অভিষেক ব্যানার্জির ছবি ব্যাবহার করে, বিতর্ক রাজ্যজুড়ে

বিবেকানন্দের জন্মদিন পালন করছে অভিষেক ব্যানার্জির ছবি ব্যাবহার করে

আজ 12 ই জানুয়ারি। স্বামী বিবেকানন্দের জন্মদিন। সারা দেশে এদিন বিভিন্ন আচার অনুষ্ঠানের মাধ্যমে দিনটিকে স্মরণ করা হয়। তৃণমূলের একটি ব্যানারকে কেন্দ্র করে শুরু হয়েছে বিতর্ক। স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষ্যে তৃণমূলের একটি ব্যানার নিয়ে চারিদিকে বিতর্ক দানা বেঁধেছে।

এই ব্যানারটিতে লেখা হয়েছে স্বামী বিবেকানন্দের 158 তম জন্মজয়ন্তী উদযাপন, সৌজন্যে দার্জিলিং তৃনমুল জেলা কমিটি। কিন্তু বিপত্তি বাধে ছবিকে কেন্দ্র করে। ছবিতে দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো ও সাংসদ অভিষেক ব্যানার্জিকে। অভিষেক ব্যানার্জির ছবি দিয়ে স্বামী বিবেকানন্দের জন্মদিন পালন করছে তৃনমুল দার্জিলিং জেলা কমিটি, সোশ্যাল মিডিয়ায় এই ছবি শেয়ার হতেই শুরু হয়েছে নতুন করে বিতর্ক।

নেটিজেনরা বিদ্রুপের সুরে অভিষেক ব্যানার্জির নাম দিয়েছেন স্বামী অভিষেকানন্দ। সোশ্যাল মিডিয়ায় এই ছবিকে ঘিরে শুরু হয়েছে ট্রোল। কটাক্ষের শিকার হতে হয়েছে দার্জিলিং তৃণমূল জেলা কমিটিকে।

শিলিগিুড়ির সিপিএম মেয়র ও বিধায়ক অশোক ভট্টাচার্য জানান, ‘‘ঘটনাটি শুনে লজ্জা করছে আমার। অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আমি এই শহরের একজন জনপ্রতিনিধি আর সেখানেই স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীতে কী কাণ্ডটাই না হল! আসলে ফ্লেক্সে যাঁরা ছবি আছে, উনিই হয়ত তৃণমূলের বিবেকানন্দ।’’  পাশাপাশি গৌতম দেব জানান, ‘‘আমি বিষয়টি দেখিনি। এমন কী হল দেখছি।’’