নাগরিকত্ব সংশোধনী আইন: মমতা বন্দ্যোপাধ্যায়কে নয়া তোপ দিলীপের

চবিঃ সংগৃহীত

রাজ্যে তাঁর জীবদ্দশায় কোনও ভাবেই নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়ন করা যাবে না ঠিক এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তো নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়নের পর জাতীয় নাগরিক পঞ্জির প্রতিবাদে যেমন পদযাত্রায় হেঁটেছিলেন ঠিক তেমনই তিন দিন শহরব্যাপী বিভিন্ন জায়গায় পদযাত্রায় হেঁটেছেন মুখ্যমন্ত্রী।

যদিও মুখ্যমন্ত্রীর এই নাগরিকত্ব আইন বিরোধিতা নিয়ে বিরোধীদের কাছ থেকে কম কটাক্ষ শুনতে হয়নি। তবে এবার আবারও চা চক্রে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নাগরিকত্ব আইন নিয়ে তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, দেশে নাগরিকত্ব দিতে তখন তাঁরা চেষ্টা করছেন ঠিক তখনই বিরোধীদের নাকি বুক ফেটে যাচ্ছে আর তাই তো রাস্তায় রাস্তায় ঘুরে বেরিয়ে বিরোধিতা করছে।

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দেগে বিজেপি সারা দেশে এই আইন লাগু করবে বলে জানান এমনকি পশ্চিমবঙ্গে কোনও বাপের ব্যাটার এই আইন আটকানোর হিম্মত নেই বলেও হুঁশিয়ারি দেন তিনি। শুধু তাই নয় সকলের উদ্দেশ্যে দু তিন চার মাস সময়ের মধ্যে ফর্ম ফিলাপ করার কথা জানান এমনকি বাংলাদেশ থেকে কারা এসেছেন কবে এসেছেন কোথায় বাড়ি ছিল সেই সংক্রান্ত তথ্য দিতে হবে বলেও জানান তিনি, এমনকি যে দিনটা সবাই বসে দেবে সেই দিন থেকে তাঁরা ভারতের নাগরিক হবে বলেও জানান দিলীপ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন