অবশেষে পেঁয়াজ বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার, খুশির হাওয়া দেশ জুড়ে

গত বছরের নভেম্বর মাস থেকে দেশজুড়ে পেঁয়াজের দাম লাগাতার হারে বৃদ্ধি পেয়েছে। 150 টাকা কেজি দরে অবধি পেঁয়াজ কিনতে বাধ্য হয়েছে আম জনতা। এতটাই পেঁয়াজের দাম বেড়ে গিয়েছিল যার জেরে মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল আর ঠিক তখনই কেন্দ্রীয় সরকার বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী গত বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে দেশে পেঁয়াজের আমদানি শুরু হয়েছে, যদিও রাজ্য সরকারের তরফ থেকে রেশন দোকান থেকে পেঁয়াজ দেওয়া হচ্ছিল কিন্তু এ বার কেন্দ্রীয় সরকারের আমদানিকৃত পেঁয়াজ বিভিন্ন রাজ্যে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার এমনটাই জানালেন কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসওয়ান।

যদিও দেশের বিভিন্ন রাজ্যে ঠিক কত টাকা দরে পেঁয়াজ পাওয়া যাবে সেই সংক্রান্ত কোনও সিদ্ধান্ত এখনও অবধি নেওয়া হয়নি কিন্তু বাণিজ্যনগরী মুম্বাইতে 49-58 টাকা কেজি দরে পেঁয়াজ পাওয়া যাবে বলেই সূত্রের খবর। কিন্তু এই দাম ও মধ্যবিত্তদের কাছে যথেষ্ট চড়া তাই মানুষের লাভ করো কী ভাবে? আর এ প্রসঙ্গে বলতে গিয়ে কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী জানিয়েছেন শের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও পেঁয়াজের দাম খুব চড়া আর তাই তো ধীরে ধীরে রাজ্যগুলিতে পেঁয়াজ পাঠানো হবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন