তার বার্থ সার্টিফিকেট নেই, নিজের জন্ম কবে? তথ্য দিলেন মুখ্যমন্ত্রী মমতা

বরাবর নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসির বিরোধিতা করে এসেছেন তিনি তাই তো দক্ষিণ চব্বিশ পরগনার পাথরপ্রতিমার সরকারি অনুষ্ঠান মঞ্চ থেকেই তিনি রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইন এনপিআর ও এনআরসি কোনও ভাবেই চালু করতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

তবে এ বার নিজের জন্মের তথ্য নেই বলে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এ দিন তিনি বলেন সন্ধি পুজোর সময় তাঁর জন্ম হয়েছিল তবে তাঁর জন্ম হাসপাতালে হয়নি অর্থাত্ 5 জানুয়ারি তারিখে সরকারি ভাবে তাঁর যে জন্ম তারিখের কথা উল্লেখ রয়েছে তা এক প্রকার ভুল প্রমাণিত হলেও।

আসল নাগরিকতা সংশোধনী আইনের বিরোধিতার কথা উঠতেই বাবা মায়ের জন্ম কিংবা নিজের জন্মস্থানের কথা উঠে আসছে আর সেই প্রসঙ্গে বলতে গিয়েই তাঁর জন্ম হাসপাতালে হয়নি এবং তাঁর কোনও বার্থ সার্টিফিকেট নেই বলে মন্তব্য করেন মমতা।

হ্যাঁ কয় দিন আগে তৃণমূলের এক প্রাক্তন সাংসদ তথা মুখ্যমন্ত্রীর সহযোগী কুণাল ঘোষ ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে 5 জানুয়ারি তারিখটি মুখ্যমন্ত্রীর জন্মদিন নয় বলে মন্তব্য করেছিলেন, আর সেখানেই কুণাল ঘোষ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মা নিজের মেয়ের জন্মদিন দুর্গা অষ্টমীর দিন থেকেই মনে করতেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন