দঃবঙ্গের এই জেলাগুলিতে ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভবনা, আরো বাড়বে শীত

আবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিল, আগামী কয়েকদিনের মধ্যেই জাকিয়ে শীত পরবে কলকাতা জুড়ে। আজ সকালে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা মাঝারী বৃষ্টি হয়েছে। তার ফলে জাকিয়ে শীত পরার একটা সম্ভবনা জারী করেছে আবহাওয়া দপ্তর। এদিকে পশ্চিমের জেলাতেও হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে, আগামীকালও কলকাতা সহ বিভিন্ন জায়গায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে।

এই বৃষ্টি হচ্ছে পশ্চিমী ঝঞ্ঝার ফলে, আর সেই কারণে বিভিন্ন জায়গায় তাপমাত্রার বৃদ্ধি হচ্ছে ২-৩ ডিগ্রী। কিন্তু এই তাপমাত্রার আয়ু ৪৮ ঘন্টা। তার পরেই তাপমাত্রার পারদ অনেকটাই নীচে নেমে যাবে। আর তার পরেই রাজ্য জুড়ে জাকিয়ে পরবে শীত। বিভিন্ন জায়গায় জুড়ে ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

এদিকে দক্ষিণের বিভিন্ন জায়গায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ,ঝাড়্গ্রাম। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় আগামী ২৪ ঘন্টা জুড়ে হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে। আগামী কাল আকাশ থাকবে মেঘাচ্ছন্ন, কলকাতার আকাশে মেঘের ঘনঘটা বেশী দেখা যাবে।

এর পরের থেকেই ঘন কুয়াশাচ্ছন্ন হয়ে যাবে চারদিক, ২০০ মিটারের মধ্যে দৃশ্যমানতা একটু কমই আসবে। এর জন্য আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জারি করা হয়েছে সতর্কতা। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার ফলে জম্মু কাশ্মীর, লাদাখ, উত্তরাখন্ডের বিভিন্ন জায়গায় তুষারপাতের সম্ভবনা।

সাথে উত্তর পশ্চিমের রাজ্যে এখন থেকেই শৈত্য প্রবাহ শুরু হয়েছে। আর তার ফলেই দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা, চন্ডীগড়, পাঞ্জাব, রাজস্থানের বিভিন্ন জায়গায় জাকিয়ে শীত পড়েছে, আর এই শীতের প্রভাব আরও পরবে সেখানে এমনটাই জানিয়েছে মৌসম ভবন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন