ধেয়ে আসছে বৃষ্টি, পশ্চিমী ঝঞ্ঝা! এই মুহূর্তে বিশেষ বার্তা হাওয়া অফিসের

এবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে আগামী মাস পর্যন্ত উত্ত পূর্ব ভারত পর্যন্ত হালকা মাঝারী ধরনের বৃষ্টি হবে। এমনটাই আশঙ্কা করছে তারা। মেঘালয়, মণিপুর, নাগাল্যান্ড, মিজোরাম, ত্রিপুরা সব জায়গায় এই ধরণের বৃষ্টি পাত হতে পারে, কিন্তু অরুণাচল প্রদেশের বিভিন্ন জায়গায় এর থেকে ৩-৪ গুণ বেশী বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বিহার সংলগ্ন এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে, আর তার ফলেই উত্তর পূর্ব ভারতের বিভিন্ন জায়গায় বজ্রপাত সহ মাঝারী বৃষ্টি হয়েছে। এদিকে বিহার সহ, তেলেঙ্গানা অঞ্চলে সাইক্লোন ও ঝড়ের সম্ভাবনাও আছে বলে জানিয়েছে তারা।

কিন্তু এই যে বিহার সংলগ্ন এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার দেখা পাওয়া গেছে, তার প্রভাবে বিহার সহ অন্যান্য জায়গায় তো সাইক্লোনের দেখা দিতে পারে, কিন্তু তার সাথে উত্তর পুর্ব ভারতের বিভিন্ন জায়গায় আগামী ২৪ ঘন্টার মধ্যে বজ্রপাত সহ ভারী বৃষ্টির সম্ভবনা আছে, অবশ্য তার পরের থেকেই এই বৃষ্টির পরিমাণ আগের থেকে অনেকটাই কমে যাবে।

কিন্তু তার পরে পারদ আগের থেকে অনেকটাই নেমে যাওয়ার সম্ভবনা আছে। বিশেষ করে রাতের দিকে আকাশ থাকবে মেঘাচ্ছন্ন, আর তার সাথে সাথে আগামীতে ঘন কুয়াছাছন্ন থাকবে গুয়াহাটী, ডিব্রুগড়, কোহিমা, ডিম্ফল, শিলং, গ্যাংটক,আগরতলা প্রভৃতি জায়গা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন