ভারতের বিরুদ্ধে উস্কানিমূলক ভুয়ো ভিডিও টুইট করে সমালোচনার মুখে ইমরান

মুসলমানদের উপর হওয়া ভারতীয় পুলিশদের বর্বরতা প্রমাণ করতে গিয়ে ফের শিরোনামে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বাংলাদেশের একটি সাত বছরের পুরোনো ভিডিয়ো নিজের টুইট্যার অ্যাকাউন্টে শেয়ার করে পুলিশের বর্বরতা প্রমাণ করতে গিয়ে বিতর্ক উস্কে দিলেন ইমরান, পরে অবশ্য সেই ট্যুইটটি মুছে ফেলেছেন।

ইমরান খানের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকেই ভারতীয় মুসলমানদের উপর হওয়া পুলিশি অত্যাচারের সেই ধারাবাহিক ভিডিওগুলি ট্যুইট করা হয়েছিল। একটির ক্যাপশনে লেখা ছিল- “ইউপি’র মুসলমানদের বিরুদ্ধে ভারতীয় পুলিশদের অত্যাচার।”

ভারতীয় মুসলমানদের উস্কে দেওয়ার জন্যই ইমরান ভুয়ো ভিডিও ট্যুইট করছেন এমন অভিযোগ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই ট্যুইটটি মুছে ফেলা হয়েছে। ইউপি পুলিশও ভিডিও ট্যুইট করে সত্যিটা প্রকাশ করেছে।


তারা ক্যাপশনে লিখেছে যে, “এটি ইউ পি-র ঘটনা নয়, বরং বাংলাদেশের ঢাকায় হওয়া ২০১৩-র মে‌ মাসের ঘটনা।” তারা একটি লিংক শেয়ার করে প্রমাণ করেছে যে এই ঘটনা বাংলাদেশে ঘটেছিল। এই ঘটনার পর থেকেই ইমরানের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র রভীশ কুমার ইমরানকে নিয়ে ট্যুইট করেছেন “পুরানো অভ্যাস সহজে মরে না।”

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন