১০ হাজারের ওপরে টাকা তোলার নিয়মে বড়সড় বদল SBI-এ

এবার থেকে এস বি আই এর তরফ থেকে নতুন নিয়ম করা হয়েছে যা লাগু হয়ে গেছে ২০২০ সালের ১ লা জানুয়ারী থেকে। এখন থেকে এস বি আই এর এটি এম থেকে বিশেষ করে এস বি আই গ্রাহকেরা যদি ১০ হাজার টাকার বেশী টাকা তোলে তাহলে তাদের এবার ওটিপি পিনের মাধ্যমে টাকা তুলতে হবে।

আর এই নিয়ম প্রতিদিন রাত ৮ থেকে সকাল ৮ টা পর্যন্ত। আসলে আপনি যখন ১০ হাজার টাকার বেশী টাকা এটি এম থেকে তুলবেন তখন আপনার ব্যাঙ্কের সাথে রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি ওটিপি ঢুকবে আর সেটা যতক্ষণ না আপনি সেই ওটিপি পিন এন্টার করছেন ততক্ষণ পর্যন্ত টাকা তুলতে পারবেন না আপনি।

তাহলে আপনার সাথে আপনার সেই ব্যাঙ্কের সাথে রেজিস্টার করা মোবাইল নম্বরটা থাকাটা খুব জরুরি।
কিন্তু যাদের এস বি আই ছাড়া অন্য এটি এম কার্ড তাদের কার্ডে এখনও এই নিয়ম লাগু হয় নি। তাই তারা অনায়াসেই কোনও ওটিপি ছাড়াই যেকোনো এটিএম থেকে ১০ হাজার বেশী টাকা তুলতে পারবে।

এস বি আই এর তরফ থেকে আই কাজ করার পিছনে একটাই কারণ সেটা হল এটি এম জালিয়াতী থেকে গ্রাহকদের রক্ষা করা। যাতে কোনও ভাবেই কার্ড ক্লোন করে মানুষের টাকা তুলে নিতে না পারে।কিছুদিন আগেই কলকাতাতে এটি এম জাল করে সাধারণ মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে অসাধু ব্যাক্তীরা। তাই এবার থেকে যাতে এমন কাজ আর না হয়, তার জন্য এস বি আই এর তরফ থেকে এই সিদ্ধান্ত।