শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের খেলার সিডিউল ঘোষণা, দেখুন টিম স্কোয়াড

ফাইল ছবি

গত বছর ভারতের পারফর্মেন্স ছিল একেবারে অনবদ্য। আর তার ফলেই তাদের খেলার প্রতি আত্মবিশ্বাস এতোটা বেড়ে গেছে, যাতে তারা খুব সহজেই তাদের প্রতিভার জোড়ে বিপক্ষ দলকে ধরাশায়ী করে দিতে পারে। এবার ভারতের নতুন বছরের শুরুই হল শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে।

২০২০ তে ভারতের শুরু ২০-২০ দিয়েই। মানে শ্রীলঙ্কার সাথে প্রথমেই তাদের টি-২০। যার শুরু আগামী ৫ ই জানুয়ারী থেকে। মোট ৩ টি, টি-২০ ম্যাচ হবে ভারত বনাম শ্রীলঙ্কা। একটি ৫ ই জানুয়ারী(গুয়াহাটী), দ্বিতীয়টি ৭ জানুয়ারি(ইন্দোর), তৃতীয়টি হবে ১০ জানুয়ারী (পুণে)।

এরপরে ভারতের শুরু অস্ট্রেলিয়া সিরিজ। আর সেখানে ওয়ান্ডে ম্যাচ হবে ৩ টি। প্রথমটি হবে ১৪ জানুয়ারী (মুম্বাই), দ্বিতীয়টি হবে ১৭ জানুয়ারী (রাজকোট), তৃতীয়টি হবে (বেঙ্গালুরু)।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এইসব শেষ হওয়ার পরেই ভারতের শুরু নিউজিল্যান্ড সিরিজ। আর সেটা একেবারে পূর্ণাঙ্গ সিরিজ। সেটার এখনও দিন ঘোষণা করা হয় নি। কিন্তু বছরের শুরুর ম্যাচ গুলো ঘরের মাঠে হলেও, পরের ম্যাচ গুলো প্রায় সব বিদেশের মাটিতে।

এখানে টি-২০ সিরিজের জন্য যে স্কোয়াড ঘোষণা করা হয়েছিল, তাদের নাম হল বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, মণীশ পাণ্ডে, শার্দুল ঠাকুর, শিবম দুবে, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর।

এরপরে ওয়ান্ডে ম্যাচের জন্য স্কোয়াড, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, মণীশ পাণ্ডে, শার্দুল ঠাকুর, কেদার যাদব, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর।