CAA-NRC বিক্ষোভের মাঝেই হঠাৎ হাসিনাকে ফোন মোদীর, কি কথা হল জানুন

দেশজুড়ে নাগরিক কত সংশোধনী আইন ও জাতীয় নাগরিক পঞ্জি এবং জাতীয় জনসংখ্যা রেজিস্টার নিয়ে আন্দোলন বিক্ষোভ চলছে কিন্তু এর মাঝেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে শুভেচ্ছা বার্তা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার দুপুরে নববর্ষ উপলক্ষে শেখ হাসিনাকে ফোন করেন মোদী, দুজনের মধ্যে কয়েক মিনিট ধরে ফোনে কথাবার্তাও হয়। এমনিতেই নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যেহেতু বাংলাদেশ ভারতে অবৈধভাবে বসবাসকারীদের তালিকা চেয়ে পাঠিয়েছে তাই দুই দেশের সম্পর্ক খারাপ হতে পারে বলে আশঙ্কা করা হয়েছিল কিন্তু নতুন বছরের শুরুতেই মোদী হাসিনাকে ফোন করে যেমন নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন ঠিক তেমনই হাসিনাও তাঁকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন।

এমনিতেই নাগরিক পঞ্জি নিয়ে দেশ জুড়ে উত্কণ্ঠা সেই প্রভাব পড়েছে বাংলাদেশেও তবে এতে যে দুই দেশের সম্পর্কের কোনও সমস্যা হয়নি তা এক প্রকার বুঝিয়ে দিয়েছিলেন হাসিনার সঙ্গে বৈঠকের পর। ভারতের তরফ থেকে জোর করে কাউকে বাংলাদেশে পাঠানো হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে তাই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেও ফোনে কথাবার্তার মাধ্যমে আরও সম্পর্ক সুদৃঢ় করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন