তবে কি গললো বরফ! বছরের শেষ দিনে রাজ্যপালের সঙ্গে যা করলেন মমতা

ছবিঃ সংগৃহীত

রাজ্যপাল হিসেবে শপথ নেওয়ার পর থেকে জগদীপ ধন করের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কটা যে সেভাবে উন্নত ছিল না তা কিন্তু কম বেশি সকলের জানা। রাজ্যের বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে ক্রমশই বরফ জমেছে, বারবার বক্তব্যের মধ্য দিয়ে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল এবং রাজ্যের মুখ্যমন্ত্রী, যদিও মুখ্যমন্ত্রীকে সেভাবে কখনই রাজ্যপাল বিরোধী কথা বলতে শোনা যায়নি কিন্তু বছর শেষে সেই কঠিন বরফের চাঁই ভেঙে সম্পর্ক নরম করতে চাইলেন মুখ্যমন্ত্রী।

তাই তো ও রাজ্যপালকে ফুল ও মিষ্টি পাঠালেন তিনি। মঙ্গলবার এমনিতে রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে রাজভবনের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গিয়েছিলেন, সেখানে রাজ্যপালের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। তারপর বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের জন্য ফুল ও মিষ্টি পাঠান। তবে মুখ্যমন্ত্রীর এ হেন ব্যবহারে যে জগদীপ ধন করে যথেষ্টই খুশি হয়েছেন তা তিনি প্রকাশ করেছেন।

নাঃ এই প্রথমবার নয় এর আগেও রাজ্যপালকে সৌজন্যবোধ দেখিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে মঙ্গলবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল টুইট করে লেখেন, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে খুব সুন্দর ও আন্তরিক আলোচনা হয়েছে। পাশাপাশি টুইটের মাধ্যমে রাজ্যের মন্ত্রিসভা এবং মুখ্যমন্ত্রীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন