মঙ্গলবার থেকেই এই সব ফোনে বন্ধ হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ

আগে শোনা গিয়েছিল, আগামী বছর থেকেই বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ, কিন্তু না এবার মঙ্গলবার থেকেই বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ কিছু নির্দিষ্ট ফোনে। আপাতত জানা গেছে উইন্ডোজের সব হ্যান্ডসেটে বন্ধ হয়ে যাচ্ছে এই হোয়াটসঅ্যাপ।

হোয়াটস আপ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে মঙ্গলবার রাত ১২ টা থেকেই বন্ধ হতে চলেছে এই হোয়াটসঅ্যাপ। এবার তাদের আরও একটি কাজ করতে হবে সেটা হল নতুন একাউন্ট খুলে নিতে হবে তাদের। এর জন্য হোয়াটসঅ্যাপ তাদের পক্ষ থেকে কৈফেয়ত দিয়েছে, উইন্ডোজের সব ফোনে এখন বন্ধ হয়ে যাচ্ছে এই হোয়াটসঅ্যাপ।

আর এই সময়ে কোনও ধরণের আপডেট দেওয়া সম্ভব হচ্ছে না। তার জন্য সব উইন্ডোজের ফোনে বন্ধ হয়ে যাচ্ছে এই হোয়াটসঅ্যাপ। তবে শুধু এই উইন্ডোজেই নয়, সাথে আরও অন্যান্য ফোনে বন্ধ হয়ে যাচ্ছে এই হোয়াটসঅ্যাপ। এর জন্য অনেক মোবাইল সংস্থাই তাদের তরফ থেকে এই সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন।

এদিকে আইফোন আইওএস ৮, ও এন্ডড়োয়েড ৭ এর মডেল যুক্ত ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। আর এই ক্ষেত্রে আগের হোয়াটস আপ পুরোনো অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের নতুন একাউন্ট তৈরী করেছে, তবে আগের টা যদি মুছে যায় নতুন করে আর সেই একাউন্টে লগ ইন করা যাবে না।

হোয়াটসঅ্যাপ তাদের নিজের ফিচার গুলো দিনের পর দিন আপডেট করে চলেছে, কিছু দিন আগেই তারা নিয়ে এসেছিল কল ওয়েটিং ফিচার অপশন, এর মাধ্যমে আপনি একটি কলে কথা বলার সাথে সাথেই অন্য কলও ধরতে পারবেন, আর এটা এন্ড্রয়েড ও আইওস সব ডিভাইসের জন্যই উপযুক্ত ছিল।