BREAKING: নিষিদ্ধ হল মোবাইল, সোশ্যাল মিডিয়া

দেশের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে প্রশাসনের দায়বদ্ধতার আরো একটি দৃষ্টান্ত পাওয়া গেল। নেভি কর্মীদের সোশ্যাল মিডিয়া ব্যবহার এমনকি ন্যাভাল বেসে ফোন ব্যবহারের উপরেও চাপাল নিষেধাজ্ঞা। কিছুদিন আগেও চরবৃত্তির অভিযোগে অন্ধ্রপ্রদেশ পুলিশ সাতজন নৌবাহিনীর অফিসারকে গ্রেফতার করেছে।

সেইসব অফিসারদের সাথে পাকিস্তানি গুপ্তচরদের যোগাযোগের তথ্য উঠে এসেছে। তদন্তকারী গোয়েন্দারা গোপন সূত্রে এক হাওয়ালা চক্রের সন্ধান পেয়েছিলেন যারা দুবাই মডিউলের সঙ্গে যোগাযোগ রাখে। তারপরে তদন্তে নেমে প্রয়োজনীয় তথ্যপ্রমান পেয়েই গ্রেফতার করা হয়েছিল ওই সাত আধিকারিককে।

নৌ বাহিনীর গোয়েন্দা বিভাগ তাদের তদন্তে আন্দাজ করতে পেরেছে যে অপরাধের শিকড় অনেক ভেতরে নিহিত রয়েছে। আর সেই কারণেই অপরাধের বীজ নির্মূল করতেই নৌবাহিনীর তরফ থেকে এইরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো যাচ্ছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

গ্রেফতার হওয়া অফিসারদের জেরা করে জানা গিয়েছে যে ফেসবুকে এক মহিলার সঙ্গে তাঁদের আলাপ হয়েছিল। তারপর তাঁদের মধ্যে কথোপকথনের বার্তা সামনে আনার হুমকি দেওয়াতে ওই মহিলাদের কথা মত তারা নৌবাহিনীর গুরুত্বপূর্ণ তথ্য তাঁদের কাছে ফাঁস করে দিত।

অভিযুক্তদের মধ্যে তিনজন ইন্টার্ন ন্যাভাল কম্যান্ডের এবং অন্য তিনজন ওয়েস্টার্ন ন্যাভাল কম্যান্ডের এছাড়া একজন কারওয়া ন্যাভাল বেসে কর্মরত ছিলেন। জানা গিয়েছে অনেক শীর্ষ আধিকারিকেরাই এই হানী ট্র্যাপে পা দিয়েছেন। এসব ঘটনার যাতে পূনরাবৃত্তি না হয় তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন শীর্ষ কর্মকর্তারা।