প্রশান্ত কিশোরকে হঠাৎ জরুরি তলব নীতীশ কুমারের, কিন্তু কেন? জোর জল্পনা

এবার নীতীশ কুমারের তলব প্রশান্ত কিশোরকে। কারণ তাকে নীতীশ কুমারের দল শোকজ করেছে। কারণ সে নাগরিকত্ব সংশোধনী বিলের সমর্থন করেন নি। প্রশান্ত কিশোর জেডি ইউ নেতা। আজ বৈঠক হবে প্রশান্ত কিশোরের সাথে নীতীশ কুমারের। তিনি কেনো সমর্থন করেন নি, তার জবাব দিহি হয়ত তাকে করতে হবে, এমন্টাই মনে করছে অনেকে।

এটা নতুন নয়, এন আর সি নিয়েও মোদীকে বিধেছেন তিনি। এবার আবার নাগরিকত্ব বিল নিয়ে। তিনি এই নিয়েও বিজেপির ওপরে তোপ দেগেছেন, আরও কড়া ভাষায় বিজেপিকে বিদ্ধ করেছেন। তিনি টুইট করে এই নাগরিকত্ব বিলের বিরোধীতার জন্য ১৬টি অবিজেপি রাজ্যকে একত্র হওয়ার কথাও বলেছেন, যার মধ্যে এখন ৫ টি রাজ্য আছে। তিনি বলেন এই এন আর সি ও ক্যাব হল ধর্মের ভিত্তিতে বৈষম্যের জোড়া অস্ত্র।

এই সব শুনে জেডি ইউ কড়া ভাষায় বলেছেন যারা দলের বিরুদ্ধে দাড়িয়েছেন তারা দল থেকে বেড়িয়ে যেতে পারে। সবাইকে শোকজ করেছেন। প্রশান্ত কিশোরকে তলব করেছেন সংযুক্ত জনতা দল। অবশ্য এটা নতুন কিছু নয় এর আগেও পিকের সাথে নীতীশ কুমারের মতের বিরোধ দেখা গেছে।

অন্দরমল সুত্রে জানা গেছে, এই পিকে জেডি ইউ এর বিজেপির সাথে হাত মেলানো কিছুতেই মেনে নিতে পারে নি। তাই জন্য নীতীশ কুমারের সাথে দলের সাথে পিকের দুরত্ব দিনের পর দিন বেড়েই যাচ্ছে, জানা গেছে জেডি ইউ এর অভ্যন্তরীন নির্বাচনেও অনুপস্থিত ছিলেন তিনি। এবার দুজনের সাথে সম্পর্কের টানাটানি কতদূর যায়, তা সময় ছাড়া আর কেইবা ভালো বলতে পারবে।