এনআরসি আতঙ্কে গেরুয়া বাহিনীতে বড়সড় ভাঙন!

এর মধ্যেই নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হয়েছে লোকসভায় বাকি শুধু রাজ্যসভা তাই রাজ্যসভায় বিল পাস হওয়ার পর এবার আইন প্রণয়ন হবে কিন্তু তার মধ্যেই এন আর সি আতঙ্ক ঘিরে কার্যত বিজেপি শিবির ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক পড়ে গিয়েছে। পূর্ব বর্ধমানের জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খানের হাত ধরে পাঁচ শো কর্মী তৃণমূলে যোগ দিলেও।

সে তো সারা দেশেই অসমের মতো এনআরসি চালু করার কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তার পর কার্যত বিজেপির উপরে আস্থা হারাচ্ছে তখন বিশেষ করে পশ্চিমবঙ্গে এনআরসি চালু নিয়ে যেন আলাদা আতঙ্ক ছড়িয়েছে আর তাই তো আতঙ্কের জেরে গেরুয়া সঙ্গ ত্যাগ করে ঘাস ফুলের উপরেই ভরসা রাখছে সকলে, হেতু এনআরসি ইস্যুকে কেন্দ্র করে যে ভাবে রাজ্যে বিধানসভা উপনির্বাচনে শাসক শিবির হ্যাটট্রিক জয় পেয়েছে তাই আবারও দলের পাল্লা ভারী করতে পারবে শাসক শিবির এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আসলে লোকসভা নির্বাচনের পর থেকে বিজেপির মোহভঙ্গ ঘটতে শুরু করেছে। এক দিকে ভাল ফলাফল করে কার্যত রাজ্যে আগ্রাসী মনোভাব নিয়েছিল বিজেপি কিন্তু তারপর যেভাবে নাগরিকত্ব সংশোধনী বিল এবং এনআরসি আতঙ্ক মাথাচাড়া দিয়ে দাঁড়িয়েছে তাই সিপিএম থেকেও কিন্তু অনেকেই তৃণমূলের উপর ভরসা রাখতে যোগদান করে ফেলেছেন ইতিমধ্যেই। তৃণমূলের পতাকা হাতে নিয়ে অমনি শুরু হয়েছে জোরদার বিরোধিতা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন