ইডেনে ঐতিহাসিক ম্যাচ শুরুর প্রাক মুহূর্ত দেখুন একঝলকে (ভিডিও)

শুক্রবার থেকে শুরু হল সেই উৎসব যা হয়ত এর আগে কেউ দেখে নি, কারন ভারতে এই প্রথম গোলাপী বলের টেস্ট, কিন্তু এটাকে শুধু টেস্ট বললেই বলা হয় না। এটা আসলে আবেগ, যা মানুষের শিরায় শিরায় গোলাপী রক্তের মতো বয়ে বেড়াচ্ছে।

শুক্রবার ইডেনের মাঠ আলো করতে এসেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার সাথে মাঠে উপস্থিত ছিলেন মমতা ব্যানার্জী। এবার তাদের সাথে দেখা করলো বিরাট। তাদের সাথে আলাপ করিয়ে দিল স্বয়ং সৌরভ গাঙ্গুলি।

খেলা শুরু হওয়ার আগে শেখ হাসিনা ও মমতা ব্যানার্জী ইডেনের বেল বাজিয়ে খেলার সূচনা করেছে। শুক্রবার আগের থেকেই বোজাহ যাচ্ছিলো ইডেনে তারাদের হাট বসবে, আর হলও তাই, মাঠে উপস্থিত আছে শচীন তেন্ডুল্কর, কপিল দেব, কুম্বলের মতো গন্যমান্য লোকেরা।

শুক্রবার খেলার আগে প্যারাট্রুপারদের নামার কথা ছিল মাঠে, তারাই অধিনায়কদের হাতে গোলাপি বল তুলে দিত, কিন্তু কোনও কারনে তা বাতিল হয়ে যায়। পরে বিরাটের সাথে মমতা ব্যানার্জী ও শেখ হাসিনার সাথে আলাপ করিয়ে দেয় দাদা।

আর তারপরে বিরাট তাদের স্বতীর্থদের সাথে নিজেই আলাপ করিয়ে দেয় তাদের। এই শেখ হাসিনা ও মমতা ব্যানার্জীর বেল বাজানোর সেই মুহুর্ত স্মরনীয় হয়ে গেছে, আর তা নিমেষের মধ্যে ভাইরাল হয়ে গেছে, চাইলে দেখে নিতে পারেন সেই মূহুর্ত স্যোশাল মিডিয়ায়।