বুলবুলের পর এবার ‘নাকরি’, বর্তমানে কোথায় রয়েছে? দেখুন শীঘ্রই

বুলবুল যেতে না জেতেই নাকরির খবর দিল আবহাওয়া দপ্তর। তারা জানিয়ে দিল দক্ষিণ চিন সাগরে সৃষ্টি হয়েছে এই ঘূর্ণিঝড়। আর এইঝড়ের ফলে ভারতীয় উপকূলেও সতর্কবার্তা জারি করা হয়েছে। কিন্তু এই ঘূর্ণিঝড় কবে আছড়ে পরবে ভারতে বা তার প্রভাব কেমন থাকবে তা স্পষ্ট জানায় নি আবহাওয়া দপ্তর।

আবহাওয়া বিদেরা জানিয়েছে, নাকরি এখন অবস্থান করছে মায়ানমার সাগরে। আর তার ফলে সেই ঘূর্ণিঝড় যেকোনো সময়ে প্রবেশ করতে পারে বঙ্গোপসাগরে। আর তা প্রবেশ করলেই আবার সেই নাকরি তান্ডব চালাতে পারে বুলবুলের মতো।

নাকরি এখন যেদিকে মুখ করে আছে সেটা যদি বঙ্গোপসাগরে প্রবেশ করে তাহলে তার সব থেকে বেশী প্রভাব পরবে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশে। আর ভুল করে যদি সেটা পশ্চিমবঙ্গের দিকে মোড় নেয় তাহলে বাংলার উপকূলের অবস্থা আরও খারাপ হয়ে যাবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

কারণ মানুষ এখনও বুলবুলের ফলে যে ক্ষতি হয়েছে তার থেকে বেঁচে উঠতেই পারেনি, আবার এই নাকরির তান্ডব। এখন যদি দেখা যায় নাকরির ফলে থাইল্যান্ড সহ , তার পার্শ্ববর্তী এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে এই নাকরি আসতে আসতে তার শক্তি অনেকটাই কমে যাবে , কিন্তু সে আবার ভুল করে যদি বঙ্গোপসাগরে প্রবেশ করে ফেলে তাহলেই বিপদ বেড়ে যাবে অনেকটা।

দক্ষিণ চিন সাগরে এই ঝড়ের উতপত্তি হয়েছে আর তার ফলেই এখন তা মায়ানমারের দিকে ছুটে আসছে। আর এভাবেই চলতে থাকলে ফের হয়ত বঙ্গোপসাগরে ঢুকে এর তাণ্ডবলীলা শুরু হবে বুলবুলের মতোই।