দীঘায় ঘুরতে যাওয়ার বড়সড় সুযোগ ভারতীয় রেলে, থাকছে বিশেষ ছাড়

সামনেই শীতের আমেজ, আর তার মানেই লম্বা ছুটি, আর সেই ছুটিতে ঘুরতে যাওয়ার প্ল্যান তো সবারই থাকে। এবার যদি আপনার দীঘা কিংবা মন্দারমনীতে ছুটি কাটাতে ইচ্ছে হয় তাহলে আপনার জন্য আছে বিশেষ সুযোগ। সামনে বড়দিন এই সময় যে দীঘা কিংবা মন্দারমনিতে ভিড় বাড়বে তা আর বলতে। কিন্তু হ্যা এই ছুটিতে সেই সুযোগকে কাজে লাগাতে হবে, তার জন্য এবার আর দেরি না করে বেড়িয়ে পরা যাক তার উদ্দ্যেশে।

এবার দক্ষিণ পুর্ব রেল নিয়ে এলো এক বিশেষ সুযোগ। এবার দীঘা কিংবা মন্দারমনির উদ্দ্যেশে রওনা দিলেই রেল কর্তৃপক্ষ দেবে ছাড়। কারণ এখন আর বাস কিংবা অন্য কিছুতে চেপে দীঘার উদ্দ্যেশ্যে রওনা দিতে হবে না। এবার ট্রেনে করেই যাওয়া যাবে আপনার সেই পছন্দের জায়গায়।

মানুষ এখন মন চাইলেই চলে যায় দীঘা , এখন সেখানে যাতে পর্যটকেরা সহজে যেতে পারে তার জন্য রেলের তরফ থেকে দারুন ব্যবস্থা করা হয়েছে।এর জন্য এবার হাওড়া টু দীঘা যাওয়ার জন্য অনেক কয়েকটি ট্রেনের ব্যবস্থা করে হয়েছে। আছে কান্ডারী এক্সপ্রেস, আছে দীঘা – হাওড়া সুপার এসি এক্সপ্রেস। রেল কর্তৃপক্ষ জানিয়েছে , এই ছুটির মসুমে পর্যটকের ভীর পুরোদমে বাড়বে, আর তার ফলেই ট্রেনকেই তারা বেশী গুরুত্ব দেবে। এখন এই আগামী ৪ মাসে শুক্র , শনি ও রবিবারে কিছু কিছু পরিবর্তন করা হবে।

এখন হয়ত প্ররযটকেরা কান্ডারী এক্সপ্রেসে ছাড় পাবে না কিন্তু অন্য সব ট্রেনে ছাড় দেওয়ার ব্যবস্থা করছে রেল কর্তৃপক্ষ। এখন দীঘা যাওয়া এতো সহজ হয়ে গেছে যে , ইচ্ছে করলেই সেখানে ঘুরে আসা যাবে, কলকাতাবাসীরা এখন সহজেই সেখানে বেরাতে পারবে। কারন হাওড়া থেকে দীঘা পর্যন্ত সব ট্রেন বিদ্যুৎ চালিত। এর ফলেই সময় অনেক কম লাগে। আর এই সময় কমের জন্যই সবার কাছে দীঘা ও মন্দারমনি আরও চোখের সামনে চলে এসেছে।।