ব্রেকিংঃ বুলবুলের ভয়ে বাংলাদেশে বিরাট পদক্ষেপ

186

এবার খুলনার ঐতিহ্যবাহী দুলার চড়ে যে রাস উৎসব পালন হয়, তা এবার বুলবুলের ভয়ে বন্ধ হয়ে গেলো। কারন আবহাওয়া দপতর জানিয়েছে, এবার বুলবুল পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দিকে ধেয়ে আসছে, এবার তার শক্তি আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। যাতে এই উৎসবে উপস্থিত হয়ে সাধারণ মানুষ বুলবুলের শিকার না হয় তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেলা কর্তৃপক্ষ এবার রাসের জন্য সব ধরনের ব্যবস্থা করে ফেলেছিল, কিন্তু হঠাতই এই আবহাওয়া দপ্তরের কথা শুনে ও মানুষের কথা চিন্তা করে মেলা বন্ধ করে দিল তারা। আজ মানে শুক্রবার সকাল থেকেই হালকা মাঝারী বৃষ্টি হচ্ছিল আর তার ফলেই এই সিদ্ধান্তে উন্নিত হয় তারা।

চট্টগ্রাম বন্দর থেকে এখন সতর্কতা জারি করা হয়েছে, আর তার পরেই চারদিকে চলছে টহল, আবহাওয়া দপ্তর জানিয়েছে এই অবস্থা আরও অনেকটাই খারাপ হবে, তাই এখন আর উৎসব নয়, সুন্দরবনের ডিএম সেখানে প্রবেশ করার কোনও পাহ ইস্যু করছে না।

সেই রাস মেলা সম্পাদকের বক্তব্য, তারা প্রশাসনের তরফ থেকে এবার এই আবহাওয়ার অবস্থা খারাপের জন্য কোনও ধরনের অনুমতি পায় নি। তাই এবার এই ঐতিহ্যবাহী রাসকে স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কিন্তু তাদের তরফ থেকে জানানো হয়েছে মেলা স্থগিত রাখা হলেও ধর্মীয় সব কাজ কর্ম নিয়ম মেনেই করা হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন