Bulbul update: বুলবুলের গতিপথ পরিবর্তন, ভয়ংকর ভাবে ধেয়ে আসছে, এখন কোথায় দেখুন

456

এবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিল, বুলবুলের গতিপথের পরিবর্তন হয়ে গেছে। আর তার ফলেই এবার সেই ঘুর্ণিঝড় আরও বেশী শক্তিশালী হয়ে উঠতে পারে। এই ঘূর্ণিঝড় এখন স্থল ভাগে আছড়ে পরতে পারে। আর তা সাগরদ্বীপ থেকে বাংলাদেশের খেপুপাড়ার মাঝে অবস্থান করবে। তারা জানিয়ে দিয়েছে এমনটা চলতে থাকলে এই ঝড়ের দাপট আরও বেড়ে যাবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

আগের থেকে আবহাওয়া বিদেরা জানিয়েছিল, এই ঘুর্ণিঝড় আজ থেকি তার তান্ডব লীলা চালাবে। আজ ঠিক দুপুরের থেকে তার তান্ডব শুরু হবে, ঝড়ো হাওয়া বইবে.৪০-৫০ কিমি বেগে বইবে এই ঝড় হাওয়া। আর তা পরবর্তীতে বেড়ে ৯০- ১২০ কিমি বেগে বইবে।

আর এই ভাবে চলতে থাকলে দক্ষিন বঙ্গে অনেক জায়গাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। নদীয়া, হাওড়া, হুগলি, বর্ধমান, দুই ২৪ পরগণা, কলকাতাতেও। বিশেষ করে এর প্রভাব পরবে উপকুলের জেলাগুলোতে। সেখানে ঝড় হাওয়া সহ , ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

দীঘার সমুদ্র সৈকতে ভারী সতর্কতা জারী করে হয়েছে, সেখনাকার পর্যটক, ও মৎস্যজীবীদের সমুদ্রে নামতে বারন করা হয়েছে। যারা উপকুলের কাছেই বসবাস করে তাদের উচু জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সব জায়গায় দুর্যোগ মোকাবিলা বাহীনী মোতায়েন করা হয়েছে, কিছু জায়গায় রেড এলার্ট পর্যন্ত জারি করা হয়েছে। তারা এমনটাও জানিয়েছে, যেসব জায়গা নিচু সেই সব জায়গা প্লাবিত হওয়ার আশঙ্কা আছে।

এই বুলবুলের তান্ডব শুধু বাংলা নয়, এর প্রভাব বেশী করে পরবে ওড়িশা, আন্দামান নিকোবর দীপপুঞ্জ এলাকায়। এই নিয়ে বিভিন্ন রাজ্যের প্রশাসন বৈঠক করছে এবং কিভাবে এর মোকাবেলা করা যায়, এবং কিভাবে মানুষকে এর হাত থেকে রক্ষা করা যায়, এর বিস্তারিত আলোচনা তাদের মধ্যে চলছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন