শক্তি বাড়িয়ে কলকাতার দিকে ধেয়ে আসছে ঘুর্ণিঝড় ‘বুলবুল’, কোথায় আছড়ে পড়বে দেখুন

52

এবছর যেনো ঘূর্ণিঝড়ের বছর। কারন একটা যেতে না যেতেই আরেকটা এসে হাজির। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, ফের আরেক ঘূর্ণিঝরের দাপট থাকবে বাংলা ও ওড়িশার উপকূলে। মহা ঘূর্ণিঝড় যেতে না যেতেই ফের আরেক ঘূর্ণিঝড়ের তান্ডব লীলা শুরু হবে বলে জানিয়ে দিল হাওয়া অফিস।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এবার আসছে বুলবুল নামে আরেক ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড়ের ফলে কলকাতা সহ গাঙ্গেয় উপকূল্বর্তী জেলাগুলোতে ভারী থেকে অতিভাড়ি বৃষ্টির সম্ভবনা আছে। আর এটা শুরু হয়ে যাবে সপ্তাহের শেষের দিকে।
আগামী ৪৮ ঘন্টার মধ্যে এর তান্ডব শুরু হয়ে যাবে, এর ফলে কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে, হালকা মাঝারী বৃষ্টি হওয়ার সম্ভবনাও আছে অনেক জায়গায়, এর প্রভাব উপকূলের জেলাগুলোতে বেশী পরবে বলে জানা গেছে।

এই ঘূর্ণিঝড় মাঝে মাঝেই তার দিক পরিবর্তন করছে আর তার ফলেই তার গতিবিধি ঠাহোর করা যাচ্ছে না। শনিবার এর ফলে বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়বে। আর তার ফলে সমুদ্র উত্তাল থাকবে, পর্যটক ও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বাড়ন করা হয়েছে।এই ঝড় হয়ত পশ্চিম বঙ্গের উপকূল অংশ ছুয়ে বাংলাদেশ ও মায়ানমারের উপকূলে আছড়ে পরবে।

এই ঝড় এখন হয়ত পশ্চিম-উত্তর দিকে যেতে পারে, আর তার পরে দিক পরিবর্তন করে পশ্চিম দিক বরাবর ধেয়ে আসতে পারে বাংলা ও ওড়িশার দিকে। এর সাথে থাকবে জড়ো হাওয়া,যা ১৪৫ কিমি বেগে আছড়ে পরতে পারে ওড়িশার উপকুলে। এর জন্য সব জায়গায় রেড এলার্ট জারি করা হয়েছে, সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন