পেঁয়াজের দাম আকাশছোঁয়া! দাম কমা নিয়ে সুখবর দিলো কেন্দ্র সকার

92

এখন পেয়াজের দাম ভারতে এতটাই বেশী যে সবার নাভিশ্বাস চরমে। সম্প্রতি কর্ণাটকের কৃষকেরা পেয়াজ ফেলে বিক্ষোভ দেখাচ্ছেন। আর এর মধ‍্যেই পেয়াজের দাম আকাশছোঁয়া। সব জায়গায় পেয়াজের দাম ৮০-১১০ টাকার মধ‍্যে। এবার সাধারণ মানুষ যে এই নাজেহাল পরিস্হিতির মধ‍্যে পরেছে তার হাত থেকে রক্ষা করার জন‍্য বিদেশ থেকে পেয়াজ আমদানি করবে কেন্দ্র।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কেন্দ্রের তরফ থেকে জানা গেছে, আফগানিস্তান, তুরস্ক, মিশর ইরান এই সব দেশগুলো থেকে পেয়াজ আমদানি করা হবে। মন্ত্রী সভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ এবার বন‍্যার ফলে মহারাষ্ট্রের অনেক পেয়াজ নষ্ট হয়েছে। আর তার ফলেই এর অভাব বোধ করছে গোটা দেশ।

যেসব দেশ থেকে পেয়াজ আমদানি করা হবে, সেইসব দেশে ইতিমধ্যে খবর পৌছে দেওয়া হয়েছে। তারা যেনো খুব তাড়াতাড়ি এই জন‍্য প্রস্তুত হয়। তারা যেনো পেঁয়াজের লটগুলো তৈরী করে , ভারতে রপ্তানি করার ব‍্যবস্হা করে।

কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছে, এখন মোট ৮০ কন্টেনার পেয়াজ লাগবে। আর তার জন‍্য সেইসব দেশ যেনো প্রস্তুত হয়ে যায়। তারা এটাও জানিয়েছে, ন্যাশনাল এগরিকালচারাল কোঅপারেটিভ মার্কেটিং ফেডারেশন অব ইন্ডিয়া সংস্হা যেনো এর দায়িত্ব নেয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন