তিনদিন ধরে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে কর্মবিরতি নিরাপত্তা কর্মীদের

81
তিনদিন ধরে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে কর্মবিরতি নিরাপত্তা কর্মীদের

কোচবিহার: গত রবিবার নবজাতক শিশু মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পরে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতাল চত্বরে। ঘটনাকে কেন্দ্র করে ভাঙচুর করা হয় হাসপাতাল চত্বর। শুধু তাই নয়, অভিযোগ মারধর করা হয় কর্তব্যরত নিরাপত্তাকর্মীদের উপরেরও।

এই রকম আপডেট পেতে লাইক করুন

ওইদিনের আক্রমণের ঘটনার প্রতিবাদে গত রবিবার থেকেই অনির্দিষ্টকালের জন্য মহকুমা হাসপাতাল চত্বরে নিরাপত্তাকর্মীরা কর্মবিরতি শুরু করেন। আজ সেই কর্মবিরতি তৃতীয় দিনে পরল বলে জানায় নিরাপত্তা কর্মীরা।
নিরাপত্তা কর্মীদের পক্ষে জুয়েল আহমেদ বলেন, “গত রবিবারের ঘটনায় আমাদের তিনজন নিরাপত্তাকর্মী রোগীর আত্মীয় পরিজনদের দ্বারা আক্রান্ত হয়। ঘটনায় আমাদের এক সহকর্মী প্রভাস শীল এখনও কোচবিহার মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন।

একের পর এক মাথাভাঙ্গা হাসপাতালে কখনো চিকিৎসক, কখনো নার্স, কখনো হাসপাতালে কর্মচারী, কখনো হাসপাতালে নিরাপত্তা কর্মীরা বিভিন্ন সময় আক্রান্ত শিকার হচ্ছে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে কর্মবিরতি শুরু করেছি। দেখা যাক প্রশাসন কি ব্যবস্থা নেয়।”

নিরাপত্তাকর্মীদের এই কর্মবিরতির ফলে মহকুমা হাসপাতালের সমস্যা তৈরি হবে বলে বিভিন্ন মহলের ধারণা। তবে আপৎকালীন হিসাবে জরুরী পরিষেবার কথা মাথায় রেখে হাসপাতালে লিফট পরিষেবা কর্মবিরতির আওতা থেকে বাদ রাখা হয়েছে বলে নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন। এদিকে এই কর্মবিরতির ফলে লাটে উঠেছে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা।

এই রকম আপডেট পেতে লাইক করুন