এই দিন থেকে শুরু নতুন রেশন কার্ড তৈরী ও সংশোধনের কাজ, চূড়ান্ত ঘোষান রাজ্য সরকারের

100

রাজ্যে এখন চারদিকে এন আর সির ভয়। মানুষ এখন চিন্তা করছে রাজ্যে এন আর সি হলে তারা কোথায় গিয়ে থাকবে? তাদের জীবন ধারণ কেমন হবে? তাই সেই ভয়ের জন্যও মানুষ এখন বিভিন্ন সরকারী অফিসগুলোতে ভিড় জমিয়েছে তাদের বিভিন্ন তথ্য ঠিক করার জন্য।

এই রকম আপডেট পেতে লাইক করুন

মানুষ এখন এতোটাই ভিড় জমিয়েছে যা ধরা ছোয়ার বাইরে, সেই ভিড় দেখলে মনে হবে আবার যেনো মা দুর্গা মর্ত্যে ফিরে এসেছে। পুলিশ প্রাসাসন সেই ভিড় সামলাতে একেবারে হিমশিম খাচ্ছে। তাই এবার সরকার এই ব্যাপার বুঝতে পেরে নতুন রেশন কার্ড বানানো আর সংশোধনের দিন বাড়িয়ে দিল, রাজ্য সরকার এবার সিদ্ধান্ত নিয়েছে আগামী ৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই রেশন কার্ড সংশোধন ও নতুন কার্ড বানানোর সময়সীমা।

পুজোর আগের থেকেই এই দুটি কাজই চলছিল কিন্তু তা আবার পুজোর আগেই বন্ধ হয়ে যায়, পরে পুজোর সময় সব অফিস আদলত বন্ধ থাকায় মানুষ অনেক ঝামেলার মধ্যে পরে যায়, পরে রাজ্যবাসীর অবস্থা বুঝতে পেরে মমতা ব্যানার্জী ফের এই দুটি কাজের জন্যও দিন সংখ্যা বাড়িয়ে দেয়। তিনি এই ঘোষণা পুজার আগেই করে। তিনি সেখানে স্পষ্ট জানিয়ে দেয় খাদ্য সাথী প্রকল্পের অন্তর্গত সব রেশন কার্ড ফের ৫ তারিখ থেকে সংশোধন ও নতুন করে বানানো চালু হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন