ব্রেকিং: ভারতের ১৩ লক্ষ মানুষের ব্যাঙ্কের তথ্য চুরি, আপনার টা হয় নি তো? শীঘ্রই দেখুন

46
ছবিঃ সংগৃহীত

ফের তথ্য চুরি ভারতীয় ব্যাঙ্কের, তার পরিমান এবার আকাশ ছোয়া, ১৩ লক্ষ তথ্য চুরি হয়েছে সাধারণ মানুষের। আর সেই তথ্য নিয়ে বিক্রি হচ্ছে ডার্ক ওয়েবে। সম্প্রতি একটি রিপোর্টে জানা গেছে, ১৩ লক্ষ তথ্য চুরি হয়ে গেছে হোয়াটস আপের মাধ্যমে, আর সেই তথ্য চুরি করে ডার্ক ওয়েবে বিক্রি করে দেওয়া হচ্ছে। জানা গেছে সেই তথ্য চুরি করেছে ইজরায়েলের একটি সংস্থা এন এস ও।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তারা শুধু হোয়াটসআপের থেকেই সাধারণ মানুষের তথ্য চুরি করেনি, তারা ভারতীয় ব্যাঙ্কগুলো থেকেও সাধারণ মানুষের অনেক তথ্য চুরি করেছে আর তা তারা ৯২২ কোটি টাকায় ডার্ক ওয়েবে বিক্রি করেছে। সাইবার বিশেষোজ্ঞরা বলেছে, মানুষ যখন তার টাকার জন্য এটিএমে যায়, বা পিওএস মেশিনে তাদের কার্ড স্ক্যান করে তখন সেখানে বিভিন্ন তথ্য লোড হয়ে যায়, আর তার ফলেই সেখান থেকে তথ্য চুরি আরও সহজ হয়ে যায়।

এখন ভারত ক্যাশলেসের ওপরে অনেকটাই জোড় দিয়েছে , কিন্তু সাধারণ মানুষের জন্যও এটা অনেকটাই ভয়ঙ্কর ব্যাপার। তারা জানেও না তাদের কি ক্ষতিটা হচ্ছে। সিঙ্গাপুরের সিকিউরিটি সংস্থা দাবি করেছে, ডার্ক ওয়েবে তথ্য নিয়ে এই সব করা হচ্ছে আর তার জন্যও এবার সবাইকে সচেতন হতে হবেীর জন্যও আর বি আই কে বিশেষ সিদ্ধান্তাও নিতে হবে বলে জানিয়েছে তারা।

এই রকম আপডেট পেতে লাইক করুন