আজ থেকেই শুরু মহিলাদের জন্য একদম বিনামূল্যে এই পরিষেবা

120

এর ঘোষণা অনেক আগের থেকেই করা হয়েছে, এবার তা পাকা পাকি হয়ে গেল, আগামীকাল মানে ভাইফোটার দিন থেকেই শুরু হয়ে যাচ্ছে দিল্লিতে ফ্রি বাস সার্ভিস মহিলাদের জন্যও, সেখানকার মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ঘোষণা করে দিয়েছে। এর সার্ভিস দেবে ডিটিসি । তারাও সবুজ সঙ্কেত দিয়ে দিয়েছে। আর এই শুভ ভালো একটা কাজ শুরু হচ্ছে আগামীকাল থেকে।

এই সার্ভিসে অনেকেই যে উপকৃত হবে তা স্পষ্ট বোঝা যাচ্ছে, এই বাসে কোনো রকম টাকা পয়সা লাগবে না, কিন্তু তাদের কাছে একটা ফ্রি পাস থাকতে হবে, ভাইফোটার দিন থেকে ভাই বোনের সম্পর্ক আরও শক্তিশালী হওয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছে কেজরিওয়াল। এর জন্য বাস মার্শাল কোম্পানির সাথেও কথা হয়ে গেছে তারা বলেছে এই সার্ভিসের জন্যও ১৩ হাজার বাস নামাবে, মেয়েদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই উদ্যোগ, এতে প্রতিটি মহিলা উপকৃত হবে।

এই উদ্যোগের জন্যও দিল্লি ক্যাবিনেটে বিল পাশ হয়ে গেছে এর জন্যও সরকারের খরচ হবে ৪৭৯ কোটি টাকা, এখানে প্রতিটি যাত্রীর জন্যও সরকার বাস সংস্থা গুলোকে ১৪০ টাকা করে ভুর্তুকি দেবে। এটা একটা দারুন সিদ্ধান্ত মহিলাদের জন্যও দিল্লি সরকারের।

এর সাথে জানা গেছে মেট্রোতেও মহিলাদের জন্যও ১৫০ করে ভুর্তুকি দেওয়া হবে, মোট কথা মহিলাদের যেনো কোনও সুরক্ষার অভাব না হয় তারা যেনো সুরক্ষিত ভাবে বাইরে চলাচল করতে পারে এর জন্যই এই সুন্দর একটা উদ্যোগ দিল্লি সরকারের।

এই রকম আপডেট পেতে লাইক করুন