মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কাশ্মীর মন্তব্যে অনড়, রাষ্ট্রসংঘের বিশেষ বক্তব্য

83
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কাশ্মীর মন্তব্যে এখনো অনড়, রাষ্ট্রসংঘের বিশেষ বক্তব্য

ব্যবসায় তাদের ধস নেমেছে বিশেষ করে পাম তেল রপ্তানীতে অনেকটাই ধস নেমেছে মালয়েশিয়ার, কিন্তু তার কাশ্মীর নিয়ে বলা কথাতে তিনি অনড় থাকতে চায়। তিনি এই সব জেনেও স্বীকার করতে চায় না। তিনি বলেন এই ব্যবসার ধস অন্য কারনের জন্যও, আর সাথে তিনি বলেন কাশ্মীর নিয়ে মাই যা বলেছি তা আমার নিজের কথা, এর পরিবর্তন করতে আমি চাই না, তিনি একটি সাংবাদিক বৈঠকেও জানায় আমাদের মনের কথা বিশ্বের সামনে তুলে ধরেছি।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তিনি রাষ্ট্রসংঘের সাধারণ সভায় বলেন, কাশ্মীরের ওপরে অদিগ্রহণ করে হয়েছে যা রাষ্ট্রপুঞ্জের সনদের বাইরে। এই সনদকে সবাইকে মানতে হবে, আমেরিকা হলে তাকে মানে হবে। তিনি এরও বলেন, ভারতকে এই সমস্যাকে বসে শান্তি পুর্নো ভাবে মিটিয়ে ফেলতে হবে।

এই সনদ শুধু পাকিস্তান আর ভারতের জন্যই না, এই সনদ কাশ্মীরের মানুষের ওপরেও লাগু হয়, তাই তাদের ওপরে এমন জোড় চালানো যাবে না, এই কথা দিল্লির কানে যেতেই তারা তাদের ক্ষোভ প্রকাশ করতে থাকে, তারা হয়ত মুখে কিছু বলে নি তারা তাদের কাজের মাধ্যমেই সব বুঝিয়ে দিচ্ছে, তারা এই পাম তেলের জন্যও দরকার পড়লে ইন্দোনেশিয়ার সাথে সম্পর্ক গঠন করবে, সুত্রের খবরে জানা গেছে, দরকার পরলে মালয়েশিয়ার সাথে সম্পর্কও ছিন্ন করতে পারে। এর জন্যও তারা কারো কাছে জবাব দিহি করবে না।

এই রকম আপডেট পেতে লাইক করুন