SBI সেভিংস একাউন্টে হোল্ডারদের জন্য খারাপ খবর, চিন্তায় গ্রাহকরা

75

এবার থেকে কমে গেল সেভিংস একাউন্টের সুদের হার। এস বি আই এবার তাদের সেভিংস একাউন্টের ওপরে সুদের হার কমিয়ে দিল, যা গ্রাহকদের কাছে খুবই খারাপ সংবাদ। এই নিয়ম এবার লাগু হচ্ছে ১ লা নভেম্বর থেকে । এস বি আই জানিয়েছে ১ লক্ষ টাকা সহ সেভিংস একাউন্টে ২৫ বেসিক পয়েন্টে ০.২৫ % সুদের হার কমানোর সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে, এতে অনেক গ্রাহকই ক্ষুব্ধ।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এস বি আই নভেম্বর থেকে ৩.৫০ থেকে ৩.২৫ % করেছে সুদের হার , সমস্ত সেভিংস একাউন্টের ওপরে, কিন্তু তারা জানিয়েছে এই সুদের হার তাদের কমানো হবে যারা ১ লক্ষ টাকা পর্যন্ত ব্যালেন্স থাকবে কিন্তু যাদের এই ১ লক্ষ টাকার ওপরে টাকা জমা থাকবে তাদের সুদ কমানো হবে না এই মুহুর্তে। প্রথমে আর বি আই তাদের রেপো রেট কমিয়েছে ০.২৫ % তাই এস বি আই ও তাদের সুদের হার কমিয়ে দিল বলে অনেকে মনে করছে।

যদি দেখা যায় এস বি আই তাদের ১ লক্ষ টাকার আমানত সহ সেভিংস একাউন্ট গুলোর ওপরে সুদের হার ২৭৫ বেসিস পয়েন্টের কম রেখেছে । তাই অক্টোবর মাসের থেকেই এমন সুদের হার ধার্য করা হয় বলে জানা গেছে, কিন্তু এবার এস বি আই গ্রাহকদের জন্যও খুশির খবর, তারা ৪০ হাজার টাকা সর্বচ্চো তাদের ব্যাঙ্ক একাউন্ট থেকে সহজেই তুলতে পারবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন