ইন্টারনেট ব্যবহারের নতুন আইন আনছে কেন্দ্র, ব্যবহারকারীদের জানা আবশ্যিক

54

এবার কেন্দ্র এই ইন্টারনেট ব্যবস্থার ওপরে নতুন নিয়ম আনতে চলেছে। এর জন্যও তারা অনেক আগের থেকেই চিন্তাভাবনা করছিল, তাই এবার তারা মানে কেন্দ্রীয় সরকার সুপ্রিকোর্টে হলফনামা জমা দিয়েছে। ইন্টারনেট এখন একটা খুব শক্তিশালী জিনিস, এর মাধ্যমে মানুষ অনেক কিছুই করতে পারে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

ভুয়ো খবর, দেশ বিদ্রোহী সব কাজ, এই সবকে রুখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন অনেকেই সামাজিক মাধ্যমের দ্বারা অনেক অপ্রীতীকর ঘটনা ঘটাচ্ছে। তাই তার মাধ্যমে অনেক বার্তার উতপত্তি হচ্ছে এইসবের হাত থেকে সুপ্রিমকোর্টের বিচারপতিরা কেন্দ্রকে করা পদেক্ষেপ নিতে বলেছে।

দেশের বিভিন্ন কিছুকে রক্ষা, ব্যাক্তিগত সুরক্ষা, অবৈধ কাজকর্ম সব কিছুর ওপরে বিভিন্ন শর্তাবলী প্রণয়নের নির্দেশ দিয়েছিল। তাই কেন্দ্র থেকে সুপ্রিমকোর্টে একটা হলফনামা জমা দেওয়া হয়, জানা যায় সেখানে লেখা আছে, এখন অনেক ধরনের পোস্ট গনমাধ্যমে প্রচার করা হয় বা দেওয়া হয়, যা দেশবিরুদ্ধ, যা দেশের সার্বভৌমতাকে হানি করার সম্ভবনা আছে বলে মনে হয়, আর যা অপ্রীতিকর তার জন্যও এই সব গণ মাধ্যমকে তাদের বিভিন্ন দিক নিয়ন্ত্রন করতে হবে।

এদিকে ফেসবুকের সাথে আধার লিঙ্কের ব্যাপারে মামলা হাইকোর্টে পরে রয়েছে, তাই বলা হচ্ছে মামলা রায়ের ফলে নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর হবে। আর তার জন্যই তারা জোড় দিচ্ছিল , আর তারই শুনানি ছিল সোমবার, আর তারপরেই দেশের যত বিরোধো কাজ আছে তা রুখতেই নতুন নিয়ম প্রণয়নের সময় চেয়ে নেওয়া হয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন