আর্টিলারি স্ট্রাইক, ঠিক সার্জিকাল স্ট্রাইকের মতই, দেখুন কিভেব হামলা করলো ভারতীয় সেনা

50
প্রতীক ছবি

পাকিস্তান তারা বার বার যুদ্ধও বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে , আর তা ভারত সহ্য করে যাচ্ছে কিন্তু সব কিছুরতো একটা সীমা থাকে , তাই এবার ভারত আর চুপ করে থাকেনি,  এবার ঠিক সার্জিকালের ধাচে আর্টিলারি হামলা করেছে আর তাতেই খতম হয়েছে ৩০ জন জঙ্গী , এতে নাকি জইশের ২৬ জন আর ৬ জন পাকিস্তানি সেনা মারা গেছে, কিন্তু পাকিস্তান তা স্বীকার করে নি, তারা বলেছে তাদের ৬ জন সাধারণ মানুষ আর ১ জন সেনা মারা গেছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

অনেক দিন থেকে কাশ্মীর সীমান্তে তারা কবজা করে ছিল আর তার ফল তারা পেয়েছে, কত সহ্য করা যায় । তারা অন্তত ১০০০ বার যুদ্ধও বিরতি চুক্তি লঙ্ঘন করেছে , প্রত্যেক বার তাদের উপযুক্ত জবাব দিয়েছে কিন্তু এবার আরও তা ভালো করে বুঝিয়ে দিয়েছে।

এদিকে সেনা প্রধান বিপিন রাওয়াত জানিয়েছে, পাকিস্তান তাদের সীমা অতিক্রম করেছে , তাদের এবার উপযুক্ত শাস্তি দিয়েছে ভারতীয় সেনা, তারা বার বার পেছন থেকে আঘাত করবে আমাদের, তারা কাপুরুষের মতো আমাদের সাথে যুদ্ধও করেছে, তাদের নজর ছিল এবার উপত্যকা, সেখানকার গ্রাম গুলোর ওপর তাদের নজর ছিল, সেখানেই তারা আতঙ্ক ছড়ানোর চেষ্টা করেছিল। কিন্তু আর্টিলারি হামলার মাধ্যমে তাদের নিকাশ করেছে ভারতীয় সেনা।

গত রবিবার পাকিস্তানের গুলিতে শহিদ হয় দুই ভারতীয় সেনা আর ২ জন সাধারণ মানুষ আর তার পরেই আর্টিলারী হামলা চালায় সেনা্রা। প্রথমে কুপওয়ারা সিমান্তে হামলা চালায় পাকিস্তানীরা আর তার পরেই উপযুক্ত জবাব দেয় তাদের ভারতীয় সেনা। এখানে দুই রকমের খবর পাওয়া যায় সংবাদ মাধ্যম সুত্রে। প্রথমে জানা যায়, সেনারা জঙ্গী ঘাটি উড়িয়ে দেয়, তার সাথে ২২ জন জঙ্গী মারা যায়। আর একজনের দ্বারা জানা গেছে ৩৫ জন জইশ জঙ্গী মারা যায়, আর তার মধ্যে ছিল ১১ জনের মতো পাকিস্তানি সেনা।

এই রকম আপডেট পেতে লাইক করুন