মহারাষ্ট্র ও হরিয়ানাতে নির্বাচনের সমীক্ষা প্রকাশ, দেখুন কার পাল্লা ভারী

54

মহারাষ্ট্র ও হরিয়ানাতে কংগ্রেস এবার তাদের পশার জমাতে পারবে না বলে মনে , কারন এবিপি নিউজের তরফে যে সমীক্ষা করা হয়েছে তার দ্বারা বোঝা যাচ্ছে কংগ্রেস এবার মাঠে মারা পরবে, এই দুই রাজ্যে এবার গেরুয়া ঝড় বইবে বলে সমিক্ষায় দেখা গেছে।

কংগ্রেস ভেবেছিল এবার জিততে না পারলেও অন্তত সম্মাজনক হার যেন হয় কিন্তু তা এবার আর হবে না মনে হয়, হরিয়ানায় তাদের অবস্থা খুবই খারাপ , কিন্তু মহারাষ্ট্রতে কিছুটা সম্মান আছে বা থাকবে বলে মনে হয়, সব জায়গাতেই যে এবার লোকসভার মতো মোদী ঝড় বইতে চলেছে তা স্পষ্ট।

এবিপি নিউজের যে সমীক্ষা দেখা গেছে, তাতে দেখা যাচ্ছে ২৮৮ আসনের মধ্যে মোদী ও শিবসেনা মিলে পাচ্ছে ১৯৪ টি। এর ফলে মহারাষ্ট্রে আবার মুখ্যমন্ত্রী হিসাবে দেবেন্দ্র ফড়নবীশ বসতে পারবে। অপরদিকে কংরেসের হাতে থাকছে মাত্র ৮৬ টি আসন যা তাদের কাছে কিছুটা হলেও সম্মানজনক।

এদিকে এর সাথে হরিয়ানার তুলনা করলে কংগ্রেসের অবস্থা খুবই খারাপ। হরিয়ানার সমীক্ষায় দেখা গেছে এবার সেখানে গেরুয়া শিবির ঘাটি গাড়তে চলেছে। সেখানে দেখা যাচ্ছে মোট ৯০ টি আসনের মধ্যে ৮৩ টি আসনই বিজেপির দখলে। থাকবে। এখানে কংগ্রেস পাচ্ছে মাত্র ৩ টি আসন।

এই সমীক্ষার পরে কংগ্রেসের কপালে চিন্তার ভাঁজ পড়েছে বলে মনে , কারন তারা এতোটাও কম পাবে ভাবে নি , তারা জানে তারা হয়ত জিততে পারবে না কিন্তু সেই হারটা হবে সম্মাজনক। তবে এদের সমীক্ষা তাদের ধারণাকে একেবারে বদলে দিয়েছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন