আর কোনো অসুবিধা নেই, ভিড়ে থাকা পকেট মারকে সহজে চিনিয়ে দেবে এই যন্ত্র

45

এবার আর চিন্তা ভয় কোনোটাই নেই। কারন ভিড়ের মধ্যে থাকা পকেট মারকে খুজে বের করবে এই যন্ত্র। গোয়েন্দা সুত্রে জানা গেছে, এফ আর এস পদ্ধতি ব্যবহার করে এই অসাধু লোকেদের ধরা হবে, এখন কলকাতা পুলিশের সিসি টিভির সাথে এই প্রযুক্তি ব্যবহার করে কাজ করা হবে, বিশেষ করে সোনার দোকানের সামনে , যাতে সেই কেপমারদের নজর রাখতে সুবিধা হুবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এখনও পর্যন্ত ১৬০০ সিসিটিভি লাগানো হয়েছে, যখন কোনও দুষ্কৃতিদের ধরা হয় তখন তাদের লালবাজার থানায় ধরে নিয়ে যাওয়া হয় । আর তাদের ছবি তোলা হয় তাই সেই এফ আর এসের চিফে সেই লোকেদের তথ্য থাকবে , আর তাদের সাথে সিসিটিভিতে থাকা মানুষের সাথে মুখ মিলিয়ে দেখা হবে যাতে পুলিশের কাজে অনেক সুবিধা হবে, এমনকি গোয়েন্দা বিভাগেরও।

আবার অনেকে জানা, সামনেই ধন্তেরাস, তার জন্যও সেই কেপমারেরা গয়নার দোকানে হামলা চালাতে পারে, অনেক সময় ক্রেতা সেজে মহিলারাও হানা দেয়, এমন ঘটেছিল দুই মহিলা তারা সোনার দোকানে ঢুকে প্রায় ২ লক্ষ টাকার গয়না চুরি করেছিল পরে দক্ষিণ ২৪ পরগণার পুলিসের হাত ধরে তাদের পাকরাও করা হয়। এছাড়া সামনেই দীপাবলি এর জন্যও অন্য রাজ্য থেকেও কেপমারেরা এসে এই হামলা চালায়। তার জন্যই পুলিসের এতো সতর্কতা।

এই রকম আপডেট পেতে লাইক করুন