গোটা উত্তরবঙ্গ নিয়ে বৈঠক করতে শিলিগুড়ি আসছেন অমিত শাহ, প্রস্তুতি তুঙ্গে

ঘোষণা অনুযায়ী পুজোর আগেই পশ্চিমবঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির অন্দরমহল সূত্রে খবর, অমিত শাহের আগমন ঘিরে রাজ্য বিজেপির তরফ থেকে শিলিগুড়িতে বৈঠকের আয়োজন করা হবে। ১৭ থেকে ১৮ই অক্টোবরের মধ্যেই শিলিগুড়িতে পৌঁছাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উত্তরবঙ্গের প্রতিটি জেলার বিজেপি নেতৃত্বদের নিয়ে বৈঠক করবেন তিনি। দলের অভ্যন্তরে এখন থেকেই তাই তার অভ্যর্থনার প্রস্তুতি তুঙ্গে।

বিজেপির অন্দরমহল সূত্রে খবর, স্বরাষ্ট্রমন্ত্রী ঠিক কবে বাংলায় পা রাখতে চলেছে সে সম্পর্কে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় কোনো গাফিলতি রাখতে চায়না বঙ্গ বিজেপি দল। বঙ্গ বিজেপি-র অন্যতম সাধারণ সম্পাদক তথা উত্তরবঙ্গের জোনাল ইনচার্জ সায়ন্তন বসু ইতিমধ্যেই একবার শিলিগুড়ি সফরে গিয়ে সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখে এসেছেন।

বুধবার আবারও প্রস্তুতি খতিয়ে দেখতে শিলিগুড়ি সফরে যাচ্ছেন সায়ন্তন বাবু। সংবাদমাধ্যমের কাছে তিনি জানালেন, অমিত শাহ কবে বাংলায় আসবেন সে সম্পর্কে চূড়ান্তভাবে কিছু জানা যায়নি। তবে তিনি এসে পৌঁছানোর তিন চার দিন আগে থেকেই বৈঠকের প্রস্তুতি শুরু করে দেওয়া দরকার। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২০০ জন প্রতিনিধিকে নিয়ে বৈঠকের আয়োজন করা হচ্ছে বলে জানা গেছে।

এই বৈঠকে উপস্থিত থাকার জন্য উত্তরবঙ্গের জেলা স্তরের প্রত্যেক নেতাকে আমন্ত্রণ জানানো হবে। উল্লেখ্য, বেশ কিছুদিন আগে থেকেই বাংলায় ভোট প্রচারে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তবে করোনার পরিস্থিতির চাপে এবং নিজেও আক্রান্ত হয়ে পড়ার কারণে স্বরাষ্ট্রমন্ত্রী সেই পরিকল্পনায় বাধা পড়ে। এবার পুজোর আগেই ফের বাংলায় আসার উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।