১৫ বছর ঘুমিয়ে থাকার পর জেগে উঠলেন সৌদি রাজপুত্র!

সৌদি আরবের এক রাজপুত্রর প্রিন্স আলওয়ালিব বিন খালিদ আল সৌদ। সালটা ছিলো 2005 তখন তিনি সামরিক কলেজে পড়াশোনা করছেন। হঠাৎ একদিন দুর্ঘটনাগ্রস্ত হয়ে ব্রেইন ক্ষতিগ্রস্ত হওয়ার জন্য চলে যান কোমায়। এইভাবে দীর্ঘ 15 বছর তিনি জীবনযাপন করছেন এই ঘুমের মাধ্যমে।

15 বছর ধরে কোমায় থাকা এই সৌদি রাজপুত্র গত সপ্তাহে এক মহিলার ডাকে সাড়া দিয়ে হাতের কব্জি পর্যন্ত তুলেছেন। জানা গিয়েছে গত 5 বছর আগে ওই রাজপুত্র একটি আঙুল নেড়েছিলেন। তারপর তাঁকে উৎসাহ জানাতে আঙ্গুলটিকে আরও একটু উপরে তোলার আহ্বান জানান ওই নারী। এবার ওই নারীরা আহ্বানেই রাজপুত্রটি হাতের কব্জি পর্যন্ত তুলতে পেরেছেন।

গত বছর এক আমিরাতি এক নারী 27 বছর কোমায় থাকার পর সুস্থ হয়েছেন। 1991 সালে এক গাড়ি দুর্ঘটনায় মুনিরা আবদুল্লা নামের ওই নারী মস্তিষ্কের আঘাতের ফলে কোমায় চলে যান। 32 বছর বয়সী তার পুত্র অমর ওয়েরেবার বলেছেন দীর্ঘদিন তাঁর মাকে চিকিৎসা করালেও চিকিৎসকরা আশা দিতে পারেননি। অবশেষে তিনি তাঁর মাকে নিয়ে জার্মানিতে যান সেখানে গিয়ে তাঁর মা সুস্থ হয়ে উঠেছেন।এই খবরটি পাওয়ার পরে সৌদি আরবের রাজপুত্রকেও জার্মানিতে নিয়ে যাওয়ার কথাই চিন্তা করছেন তাঁর পরিবার।