বাড়ির সামনেই গভীর গর্ত, স্নান করে মাছ ধরে সরকারি অফিসারদের ঘুম কেড়ে নিলেন ব্যক্তি

রাস্তাঘাটের বেহাল দশা নিয়ে জেরবার সাধারণমানুষ। অথচ প্রশাসনের ভ্রুক্ষেপ নেই। বারবার আবেদন জানিয়েও লাভ কিছুই হচ্ছে না। তাই এবার অভিনব এক প্রতিবাদের মাধ্যমে সরকারি আধিকারিকদের দৃষ্টি আকর্ষণ করলেন ইন্দোনেশিয়ার এক যুবক। রাস্তায় জমা জলে স্নান সেরে, মাছ ধরে রীতিমতো অভিনব প্রতিবাদে সামিল হলেন তিনি। যা এক লহমায় নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে।

ইন্দোনেশিয়ার প্রায়া সিটির বাসিন্দা ওই যুবকের নাম আমাক ওহান। ইন্দোনেশিয়ার ওই অঞ্চলের রাস্তার একেবারেই বেহাল অবস্থা। রাস্তায় বড় বড় গর্ত দেখা দিয়েছে। গর্তের মধ্যে বৃষ্টির জল জমে যাতায়াতেরও অসুবিধা দেখা দিয়েছে। অথচ প্রশাসন নির্বিকার। তাদের কাছে বারবার আবেদন জানিয়েও লাভ কিছুই হয়নি।

তাই শেষমেষ সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হলেন ওই যুবক। রাস্তায় জমা জলেই মগ হাতে স্নান করতে দেখা গেল তাকে। তারপর সেখানে ছিপ হাতে নিয়ে মাছ ধরতেও বসে গিয়েছিলেন তিনি। এই সম্পূর্ণ ঘটনাটি একটি ভিডিও মারফত ক্যামেরাবন্দি করে সোশ্যাল সাইটে আপলোড করে দেন ওই যুবক। মুহুর্তের মধ্যেই এই ভিডিও সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে।

নেটিজেনরা এমন ভিডিও দেখে কিন্তু বেশ মজা পেয়েছেন। এবং এই ভিডিওর কারণেই প্রশাসনের টনক নড়াতে সক্ষম হয়েছেন ওই যুবক। যার ফলে প্রশাসনিক অধিকর্তারা ঘটনাস্থলে পৌঁছে দ্রুত গতিতে রাস্তা সারাইয়ের কাজে নেমে পড়েছেন। সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রশাসনের ঘুম ভাঙাতে সক্ষম হয়েছেন আমাক। তার প্রচেষ্টা বৃথা যায়নি।