৮০ কোটি মানুষকে ৩ টাকা কেজি দরে চাল দেওয়া হবে, ঘোষণা কেন্দ্রের

৮০ কোটি মানুষকে ৩ টাকা কেজি দরে চাল দেওয়া হবে

গতকাল প্রধানমন্ত্রী দেশের জনগণের উদ্দেশ্যে বার্তা দিয়েছে, গতকাল রাত থেকে আগামী ২১ দিন পর্যন্ত অর্তাত ১৪ এপ্রিল পর্যন্ত সারা দেশে লক ডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এটাকে এবার সফল করার জন্য মানুষকে হাতজোড় করে নিবেদন করেছেন, তারা যেনো বাড়ির থেকে বের না হয় কোনোভাবেই। এর পরেই মানুষ চিন্তায় পরে যায়, তাহলে কি এখন আর খাদ্য দ্রব্য পাওয়া যাবে না? মানুষ সাধারণ ভাবেই অনেকটাই চিন্তার মধ্যে এসে পরে। তাদের মনে প্রশ্ন জাগতে থাকে, তাহলে কি এই লক ডাউন মানে সব কিছুতেই লক ডাউন ?

তো এবার এই চরম পরিস্থিতিতে কেন্দ্রের তরফ থেকে একটি ভালো খবর শোনানো হল, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেরকর এবার জানালো, এবার থেকে আগামী ৩ মাস পর্যন্ত যাতে কোনো ধরনের খাদ্যের সংকট দেখা না যায় তার জন্য ৩ টাকা হিসেবে চাল ও ২ টাকা হিসেবে গম দেওয়া হবে সাধারণ মানুষকে।

তিনি আরও জানান, এই আওতায় পরবে মোট দেশের ৮০ কোটি মানুষ। তাদের বিলি বন্টনের মাধ্যমে এই চাল গম দেওয়া হবে। এটা করার উদ্যোগ একটাই যাতে কোনোভাবেই খাদ্য দ্রব্যের সংকট না আসে। এখানে শেষ না, এর সাথে তিনি জানান, সমস্ত অস্থায়ী কর্মীদের পুরো মাসের বেতনও দেওয়া হবে। এখন সরকারের তরফ থেকে একটাই আর্জি জানানো হয়েছে খাদ্য দ্রব্য নিয়ে কোনো ধরনের অসুবিধা হবে না। শুধুমাত্র এখন যেনো সাধারণ্ মানুষ ঘরের ভেতরে থাকে সামনের ২১ টি দিন।