ভারতের ২৫ টি এমন বাইক, যেগুলো ফ্লপের খাতায় নাম লিখিয়েছে, আপনার মোটরসাইকেল কোনটি?

দু চাকা প্রেমীদের কাছে বরাবরই বাইক প্রথম পছন্দ। ভারতের বাজারে নানা ব্র্যান্ডের নানা ধরনের বাইক আছে। যার মধ্যে, হিরো, হোন্ডা, রয়েল এনফিল্ড, ইয়ামাহা, বাজাজ, টিভিএস, সুজুকির মতো ব্র্যান্ডের বাইক ভারতীয়দের মধ্যে অধিক জনপ্রিয়তা অর্জন করেছে। এসমস্ত টপ ব্র্যান্ডের বেশকিছু বাইক যেমন জনপ্রিয়তার শিখরে উঠেছে, তেমনি এমন কিছু বাইকের ভার্সন রয়েছে, যেগুলি ভারতীয় বাজারে সম্পূর্ণ ফ্লপ হয়েছে।

ফ্লপ হওয়ার দরুন কোম্পানির তরফ থেকে এই সমস্ত বাইক উৎপাদন সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়। এই সমস্ত ফ্লপ বাইক ভার্সনের লিস্টে রয়েছে মাহিন্দ্রা, ইয়োসাঙ, সুজুকি, রয়েল এনফিল্ড, হিরো মোটো কোপের এর মতো টপ ব্র্যান্ডের বাইক। বিভিন্ন কারণে ভারতীয় গ্রাহকেরা এই সমস্ত ব্রান্ডের বাইক গুলিকে অপছন্দ করতে শুরু করেছিলেন।

বেশ কিছু বাইকের ভার্সনে অবশ্য অনেক নতুন ফিচার্স রাখা হয়েছিল। তবে সার্ভিসিং সেন্টারের অভাবে, অতিরিক্ত দামের প্রভাবে এবং দেখতে আকর্ষনীয় না হওয়ার কারণে গ্রাহকরা এই বাইকের ভার্সন গুলি কিনতে নারাজ হয়ে পড়েন। আজকের এই ভিডিওটিতে ভারতীয় বাজারের এরকমই ২৫টি ফ্লপ বাইকের উল্লেখ রইলো। যেগুলি খারাপ সেলিং রেটের কারণে অচিরেই ভারতীয় বাজার থেকে হারিয়ে গেছে।