কুপন দেখিয়ে কিনতে হবে মদ, দাঁড়াতে হবে না লাইনে, আবেদন করুন অনলাইনে

লক়ডাউনের তৃতীয় দফায় হঠাত্ করে গত সোমবার দেশের বিভিন্ন জায়গায় মদের দোকান খোলার কথা ঘোষনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই মতো দেড় মাস ধরে মদের আশায় দিনগোনা মানুষগুলো এককথায় ঠাসাঠাসি ভিড় করেছিল মদের দোকান গুলিতে। একদিনেই প্রায় পঞ্চাশ কোটি টাকা আয় হয়েছিল দেশজুড়ে মদের দোকানগুলিতে। দাম বাড়লেও মদ কিনতে কিন্তু আয়হীন মানুষগুলোর দোকান দোকানে ভিড় ছিল চোখে পড়াপ মতো। তবে দাম বাড়িয়ে যখন ভিড় ঠেকানো যায় নিঠিক তখনই দিল্লী সরকার এক অভিনহ পন্থা বাছল। যা নিয়ে দেশজুড়ে ব্যাপক চাপানতোর শুরু হয়েছে।

এবার থেকে মদ কিনতে গেলে অ্যাপয়েনমেন্ট নিয়ে কুপন নিলেই মদ পাওয়া যাবে। সম্প্রতি এমনি সিদ্ধান্তের কথা জানাল দিল্লীর কেজরি সরকার।তাই সুরা প্রেমীরা মদ কিনতে চাইলে https://www.qtoken.in ওয়েবসাইটে গিয়ে নিজের এলাকার মদের দোকানে কুপন কাটতে পারবেন। সেই নির্দিষ্ট মদের দোকানে গিয়ে দেখালেই পাওয়া যাবে মদ। এককথায় লম্বা লাইন এড়াতে এবং সচেতন করতেই এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লী সরকার।

তৃতীয় পর্বের লকডাউনের শুরুতেই দিল্লিতে খুলেছিল সাড়ে ৪০০টি মদের দোকান। সবগুলিই স্ট্যান্ড অ্যালোন ও সরকারের খাতায় নথিভুক্ত দোকান। টানা দুমাস ধরে দোকান বন্ধ থাকার পরে আগে থেকেই ভিড় এড়াতে নেওয়া হয়েছিল পর্যাপ্ত ব্যবস্থা কিন্তু তাতেও ঠেকানো যায় নি। তাই ভিড় এড়াতে এই নয়া পন্থা নিয়েছে দিল্লী সরকার।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>