রাশিয়ার প্রধানমন্ত্রীর ফোন পুতিনকে, জানালেন তিনি করোনা পজিটিভ

ব্রিটেনের পর এবার করোনা আক্রান্ত রাশিয়া প্রধান, সংক্রমনের সংখ্যা ছাড়াল এক লক্ষের বেশি, শুধু ভারত নয়, করোনার গ্রাসে স্তব্ধ গোটা বিশ্ব। বিশ্বের প্রথম সারির দেশগুলিও একেবারে করোনা জ্বরে জর্জরিত। এমনকি সেই সমস্ত দেশেই আবার সংক্রমন ও মৃতের সংখ্যা অনেক বেশি। ব্রিটেনের পর এবার রাশিয়া প্রধানের শরীরে থাবা বসাল করোনা। বরিস জনসনের সুস্থতার খবর পুরানো হতে না হতেই এবার করোনায় আক্রান্ত হলেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুসতিন।

রিপোর্ট পজিটিভ আসা মাত্রাই তাঁকে হাতপাতালে ভর্তি করা হয়েছে। এবং তাঁকে সম্পূর্ণ আইসোলেশনে রাখা হয়েছে।মিখাইল নিজেই পুতিনকে ফোন করে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন। পুতিন তাঁর সুস্থতা কামনা করে তাঁর কাজের প্রশংসা করেছেন ভিডিও কলের মাধ্যমে।আসনে বসার মাত্র তিন মাসের মধ্যেই মারণ রোগ থাবা বসিয়েছে তাঁর শরীরে, যদিও পুতিন তাঁকে আশ্বস্থ করেছেন। তবে আপাতত মিখাইলের জায়গা সামলানোর জন্য আন্দ্রেই বেলুসভকে তাঁর জায়গায় নিযুক্ত করার জন্য প্রেসিডেন্ট পুতিনের কাছে আরজি জানান।

প্রসঙ্গত রাশিয়ায় যেভাবে করোনা থাবা বসিয়েছে তাতে এখনও অবধি এক লক্ষের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা ১ হাজার ৭৩ জন। প্রসঙ্গত, এখনও অবধি মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা সব থেকে বেশি। প্রায় চৌষট্টি হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। আবার আক্রান্তের সংখ্যা তিন লক্ষের বেশি। ইতালিও কিছু কম যায় না। সে দেশেও হাজার হাজার মানুষ কোরনায় প্রাণ হারিয়েছেন।