ফের অনেকটাই কমল সোনার দাম, বাড়ল রুপোর মূল্য

সাধারণ মানুষের জন্য খুশির খবর। গতকাল মঙ্গলবার থেকেই সোনার দাম কমার দিকে যাচ্ছিল অনেকটাই, এবার বুধবার সেই পথেই এগোলো। আর অনেকটাই কমল সোনার দাম তবে এখন তার সাথে রুপার দামও কমেছে অনেকটাই। আসলে আজ সূচক টা নেমেছিল অনেকটাই, সেখানে ০.৩৫% এর জেড়ে আজ ১০ গ্রাম সোনার দাম ৫১,৩২০ টাকা। আসলে এদিকে রুপার সূচক পরেছে ১.৩%, এর ফলেই এখন ৯০০ টাকার মতো কমে গিয়ে রুপার দাম হয়েছে ৭০,০০০ হাজার কেজি প্রতি।

গত মাসে রুপার দাম বিশেষ করে ৭ ই আগষ্ট রুপার দাম দেখা যায় রেকর্ড ৫৬,২০০ র ঘরে। গতকাল রুপার সূচক কমে ছিল ০.৪৪%, কিন্তু রুপার সূচক বৃদ্ধি পেয়েছিল ০.৪%। এরফলেই কিছুটা দাম বৃদ্ধি পেয়েছিল। তবে আন্তর্জাতিক বাজারের কথা বলতে গেলে বলতে হয়, সেখানে অনেকটাই দাম বৃদ্ধি পাচ্ছে সোনার।স্পট গোল্ড সূচকে সোনার সূচক ০.১% বৃদ্ধি পাওয়াতেই প্রতি আউন্সের দাম দাঁড়ায় ১৯৭১.০৭ ডলার। এদিকে আবার ইউ এস গোল্ড সূচকের কথা বলতে গেলে সোনার দাম ১.৯৭৮.৯০ ডলার।

এই সোনার দাম নিয়ে বলা হয়েছে, কোটাক সিকিউরিটির তরফ থেকে। আসলে একটা সময় সোনার বাজার স্হিতিশীল হয়েছিল।সোনার বাজার দারুণ ভাবে চাঙ্গা হয়েছিল। কিন্তু এখন ফের তা নিম্নমুখী। আর নতুন করে কোনো প্রভাব না পরলে এই সোনার দাম এমনভাবেই ওঠানামা করতে থাকবে। তই এখন লগ্নীতে না যাওয়াই ভালো হবে।